Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রযুক্তিনির্ভর বস্ত্রখাত গড়ে তুলতে হবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৬:৫০ পিএম

টেকসই শিল্পের জন্য বস্ত্রখাতের কারখানাগুলোকে সর্বোচ্চ প্রযুক্তিনির্ভর করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে এ খাতে ‘ইন্ডাস্ট্রি ফোর’ ধারণার পূর্ণ বাস্তবায়ন এখন সময়ের দাবি। গুরুত্ব দিতে হবে ইতিবাচক ব্র্যান্ডিং ও গুণগত পণ্য উৎপাদনে। গড়ে তুলতে হবে দক্ষ জনবল। শুক্রবার (৮ নভেম্বর) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক প্যানেল আলোচনায় বক্তারা এ কথা বলেন। ৫ম বাংলাদেশ ইন্টারন্যাশনাল গার্মেন্টস এন্ড টেক্সটাইল ইন্ডাস্ট্রি এক্সপো’র অংশ হিসেবে বস্ত্র খাতভিত্তিক ইংরেজি ম্যাগাজিন টেক্সটাইল ফোকাস ও রেডকার্পেট ৩৬৫ লিমিটেড এ প্যানেল আলোচনার আয়োজন করে।

আলোচনায় অংশ নেন বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি ফারুক হাসান, আইটিইটির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. শফিকুর রহমান, আরকোমা (বাংলাদেশ) লিমিটেডের কান্ট্রি হেড সৈয়দ মোহাম্মদ ইসমাইল, এসজিএস বাংলাদেশ লিমিটেডের এমডি মো. আবদুর রশিদ ও ড্যাফোডিল ইউনিভার্সিটির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মাহবুবুুল হক। নর্দান ইউনিভার্সিটির প্রো ভিসি প্রফেসর ড. ইঞ্জিনিয়ার হুমায়ুন কবিরের সঞ্চালনায় কী-নোট পেপার উপস্থাপন করেন টেক্সটাইল ফোকাসের ব্যবস্থাপনা সম্পাদক মাঈন মো. খায়রুল আকতার এবং সমন্বয় করেন ম্যাগাজিনটির সম্পাদক এম এ ইসলাম রিয়াদ। অনুষ্ঠানে কেক কেটে টেক্সটাইল ফোকাসের তৃতীয় বর্ষপূর্তি উৎযাপন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বস্ত্রখাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ