Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

লক্ষীপুরে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ৯ নম্বর মহাবিপদ সংকেত

প্রস্তুত রাখা হয়েছে ১০০টি সাইক্লোন শেল্টার

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৭:০৪ পিএম

লক্ষীপুরে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে দুই দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। তবে শনিবার দুপুর দেড়টা থেকে মাঝারী ধরনের বৃষ্টি শুরু হয়। এর আগে বেলা ১২ টা থেকে মেঘনা উপকূলীয় এলাকার বাসিন্দাদের নিরাপদে সরিয়ে আনতে উপকূলীয় এলাকায় মাইকিং করা হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে ১০০টি সাইক্লোন শেল্টার এবং গঠন করা হয়েছে ৬৬টি মেডিকেল টিম।

জেলায় ৯ নম্বর মহা বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হলেও ঘর বাড়ী, গবাদি পশু ছেড়ে নিরাপদ আশ্রয়ে আসতে চাইছেনা মানুষ। জেলেরা এখনো মাছ ধরার ট্রলার ও নৌকা নিয়ে নদীর তীরে অবস্থান করছেন। এছাড়া রেড ক্রিসেন্টের পক্ষ থেকে আড়াই হাজার স্বেচ্ছাসেবী কর্মী প্রস্তুত রাখা হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, উপকূলীয় এলাকার মানুষদের নিরাপদে সরিয়ে আনতে কাজ করছে প্রশাসন। সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান ডিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ