Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শেখ হাসিনাকে গোলাপি শাল উপহার দেবেন সৌরভ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৮:১৬ পিএম

বাংলাদেশ-ভারত দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি কোলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর শুরু হবে। এই টেস্টকে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের নতুন সভাপতি সাবেক তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি নানা কর্মসূচি হাতে নিয়েছেন। ঘণ্টা বাঁজিয়ে ইডেনের ম্যাচ উদ্বোধনের জন্য তিনি ইতোমধ্যে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়কে। বাংলাদেশের ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোলকাতায় বরণ করে নেয়ার জন্য উপহারের ঢালি সাজিয়েছেন সৌরভ গাঙ্গুলি।

ক’দিন আগেই জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ধরনের বল আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা নিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান। এবার এর সঙ্গে যুক্ত হলো গোলাপি শাল। শেখ হাসিনার জন্য বিশেষ উপহার এটি। সৌরভ শুধু উপহার দিয়েই ক্ষান্ত হবেন না- জানা গেছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর আপ্যায়নের জন্য ৫০ পদের খাবার সাজিয়ে রাজকীয় ভোজের আয়োজন করছেন তিনি। ইডেন বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্টটি দিবা-রাত্রির। এ ম্যাচে খেলা হবে গোলাপি বলে। টেস্টের প্রথম দিন আমন্ত্রিত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ নকশা করা শাল উপহার দেবেন বিসিসিআই এবং সিএবি সভাপতি সৌরভ। গোলাপি বলে দিবারাত্রিতে ভারতের প্রথম এই টেস্ট স্মরণীয় রাখতে ওই শালে থাকবে গোলাপি আভা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া গতকাল মিডিয়াকে এ তথ্য জানান।

ইডেনে ভারতের প্রথম দিবা-রাত্রির টেস্ট নিয়ে ইতোমধ্যে নানা পরিকল্পনা বাস্তবায়ন করার পথে সিএবি। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গেই কোলকাতায় আসবে ১৯ বছর আগে ২০০০ সালে সৌরভ গাঙ্গুলির ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা বাংলাদেশের প্রথম টেস্ট ক্রিকেট দল। এদের সঙ্গে ইডেনে থাকছেন বাংলাদেশের বিপক্ষে খেলা ওই ম্যাচের ভারতীয় দলও। যাদের সংবর্ধনা দেয়ার পরিকল্পনা রয়েছে সিএবি’র। সিএবি সচিব জানান, ২২ নভেম্বর ইডেন টেস্টের প্রথম দিন খেলা শেষ হওয়ার পর রাত ৮টা থেকে শুরু হবে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশ এবং ভারতের দুই তারকা কন্ঠশিল্পি রুনা লায়লা ও শ্রেয়া ঘোষাল। এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের সকল টেস্ট অধিনায়ক এবং অন্যান্য ডিসিপ্লিনের নামী ক্রীড়া ব্যক্তিত্বরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৩ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ