Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

‘মাঠে গিয়ে সেরাটা খেলতে হবে’-রোহিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৯:০১ পিএম

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই অনিশ্চয়তার খেলা। মাত্র ১ ওভারেই বদলে যেতে পারে ম্যাচের ভাগ্য। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ফেভারিট ছিল ভারত। শেষ ম্যাচের আগেও সম্ভাবনার পাল্লা তাদের দিকেই ভারী। তবে সিরিজে আপাতত ১-১ সমতা। সেদিকে তাকিয়েই স্বাগতিক অধিনায়ক রোহিত শর্মা ম্যাচপূর্ন সংবাদ সম্মেলনে আজ বলছেন, মাঠে নামার পর ফেভারিট তকমার কোনো মূল্য নেই। ভারতীয় অধিনায়ক আরো মানছেন, নির্দিষ্ট দিনে প্রতিপক্ষের চেয়ে ভালো খেললেই জেতা সম্ভব।
টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অনেককে চমকে দিয়ে ভারতকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে প্রবল বিক্রমে ফিরে ভারত জেতে বড় ব্যবধানে। সিরিজের ফয়সালা হবে তৃতীয় ম্যাচে, আজ নাগপুরে। শক্তি-সামর্থ্যে এগিয়ে ভারত। আগের ম্যাচের মোমেন্টামও সঙ্গী তাদের। সিরিজ জয়ের লড়াইয়ে তাই তাদেরকেই এগিয়ে রাখছেন অনেকে।
কিন্তু ম্যাচের আগে এগিয়ে থাকলেই ম্যাচ জেতা যায় না, মনে করিয়ে দিলেন রোহিত শর্মা, ‘ফেভারিট তকমায় আমাদের একটুও বিশ্বাস নেই। আমাদের মাঠে গিয়ে সেরাটা খেলতে হবে। এভাবেই ম্যাচ জিততে হয়, ফেভারিট তকমা দিয়ে ম্যাচ জেতা যায় না। নির্দিষ্ট দিনে ভালো খেলতে হয়।’
সিরিজে বাংলাদেশ প্রথম ম্যাচে ভালো খেলেছে, তাই জিতেছে। পরের ম্যাচে ভালো খেলার কারণে জিতেছে ভারত। যে ভালো খেলবে জয় তার দিকেই হেলে পড়বে বলে মনে করেন রোহিত, ‘সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ভালো খেলেছে বলে জিতেছে। পরের ম্যাচে আমরা ভালো ছিলাম বলে জিতেছি। নির্দিষ্ট দিনে প্রতিপক্ষের চেয়ে ভালো খেলতে হবে। আমরা সেটিই বিশ্বাস করি, আমাদের আলোচনাও সেটি নিয়েই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ