Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

এসএ গেমসে আরচ্যারির লক্ষ্য দুই স্বর্ণপদক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৯:২১ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশ আরচ্যারি দলের লক্ষ্য দুই স্বর্ণপদক। চলতি বছর দারুণ সময় পাড় করছে লাল-সবুজের আরচ্যারি। জানুয়ারি থেকে নভেম্বর এই ১১ মাসের মধ্যে আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বাংলাদেশের তীরন্দাজরা পাঁচটি স্বর্ণসহ জিতেছেন ১৭টি পদক। এ ধারা অব্যাহত রেখে আসন্ন নেপাল এসএ গেমসেও অন্তত দু’টি স্বর্ণ জিতে দেশে ফিরতে চান আরচ্যাররা। শনিবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটা জানান আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিবউদ্দিন আহমেদ চপল। তিনি বলেন, ‘এসএ গেমসে এবার দুটো স্বর্ণপদক জয়ের লক্ষ্য নিয়ে আমার নেপাল যাবো। আমাদের প্রস্তুতিটা ভালো হয়েছে। তার পাশাপাশি দলে আছেন রোমান সানার মতো একজন অলিম্পিয়ান। নেপালে দুই স্বর্ণ আমাদের প্রাথমিক লক্ষ্য। একটা ছেলেদের রিকার্ভ এককে, আরেকটা ছেলেদের রিকার্ভ দলগত ইভেন্টে হতে পারে কিংবা আসতে পারে কম্পাউন্ড ইভেন্টে।’

মাসখানেক আগে বাংলাদেশ কাপ অনুষ্ঠিত হয়েছে টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে। তারপর থেকেই এসএ গেমসের প্রস্তুতি ও এশিয়া কাপের বাছাইপর্ব মিলিয়ে খেলার মধ্যেই ছিল বাংলাদেশ আরচ্যারি দল।

আগামী ২০ নভেম্বর থাইল্যান্ডে এশিয়া কাপ আরচ্যারির চতুর্থ স্টেজ খেলতে দেশ ছাড়বেন রুমান সানারা। এ প্রতিযোগিতা শেষে ডিসেম্বরের শুরুতেই নেপাল এসএ গেমসে অংশ নেবে বাংলাদেশ আরচ্যারি দল। আরচ্যারি ফেডারেশনের পৃষ্ঠপোষক সিটি গ্রুপ ইতোমধ্যে নতুন বছরের বাজেট ঘোষণা করেছে। শেষ দুই বছরে দলের পারফরম্যান্স বিচারে নির্ধারিত বাজেট ২ কোটি ২০ লক্ষ টাকার সঙ্গে ২১ লক্ষ টাকা বোনাসের ঘোষণাও দিয়েছে তারা। ফলে চলতি অর্থবছরে আরচ্যারি ফেডারেশনকে ২ কোটি ৪১ লক্ষ টাকা দিচ্ছে সিটি গ্রুপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি

২০ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ