Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পর্ন থেকে ক্রিকেট মাঠে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পর্ন দুনিয়া ছেড়ে নতুন পেশায় সাফল্য পাওয়ার নজির এখন একেবারে কম নয়। সানি লিওনকেই বর্তমানে যেমন আগের পরিচয় ভুলে বলিউড সুপারস্টার হিসেবেই চেনেন সবাই। তবে ক্রিকেটে এমন ঘটনার কথা আগে শোনা যায়নি।

গত ৫ নভেম্বর নেলসনে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে চতুর্থ আম্পায়ার ছিলেন গার্থ স্টিরাট। তিনি কিনা এক সময় পর্নগ্রাফিতে জড়িত ছিলেন।
একান্ন বছর বয়সী স্টিরাট আম্পায়ারিং পেশায় আসার আগে নিউজিল্যান্ডের প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশনে ১০ বছর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। এই পেশার পাশাপাশি তিনি পর্নগ্রাফিতেও কাজ করেছিলেন।

তবে এ বিষয়টি লোকসম্মুখে যাতে জানাজানি না হয়, সেজন্য নাম পাল্টে ফেলেছিলেন স্টিরাট। পর্ন দুনিয়ায় তার পরিচিতি ছিল ‘স্টিভ পার্নেল’ হিসেবে। কিন্তু গোপন বিষয় কি আর সবসময় গোপন থাকে!
নিউজিল্যান্ডের একটি অ্যাডাল্ট ম্যাগাজিনে স্টিরাটের আপত্তিকর ছবি প্রকাশ হওয়ার পর তিনি খুইয়েছেন গলফ অ্যাসোসিয়েশনে চাকরি। তারপরই স্টিরাট নতুন পেশা হিসেবে বেছে নেন ক্রিকেটে আম্পায়ারিংকে। ধীরে ধীরে এই জায়গায় নিজের অভিজ্ঞতা বাড়াতে থাকেন।
নারী ক্রিকেটের বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন। এবার স্টিরাটের অভিজ্ঞতার খাতায় যোগ হলো নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটিও। সূত্র : দ্য সান।



 

Show all comments
  • N F Aronnya ১০ নভেম্বর, ২০১৯, ১:০৭ এএম says : 0
    At least,He is umpire in men's match
    Total Reply(0) Reply
  • Ash Kawser ১০ নভেম্বর, ২০১৯, ১:০৭ এএম says : 0
    Congratulations man
    Total Reply(0) Reply
  • Md Matiar Rahman ১০ নভেম্বর, ২০১৯, ১:০৮ এএম says : 0
    ভবিষ্যতে আমাদের ফাহমি ভাইয়াও হতে পারবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ