Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

সন্ত্রাস জঙ্গিবাদ ও গুজবের বিরুদ্ধে সোচ্চার থাকুন

যুক্তরাজ্যে ধর্মপ্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সন্ত্রাস জঙ্গীবাদ ও গুজবের বিরুদ্ধে সোচ্চার থাকার যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহবান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।
তিনি শুক্রবার রাতে লন্ডনের একটি মসজিদে নামাজ আদায় করতে গিয়ে প্রবাসী বাংলাদেশি মুসল্লিদের সাথে মতবিনিময় কালে এ আহবান জানান। লন্ডন থেকে ধর্ম প্রতিমন্ত্রীর এপিএস শেখ নাজমুল হক সৈকত এতথ্য জানিয়েছেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশকে অস্থিতিশীল করতে ফেসবুক হ্যাক করা, গুজবসহ নানা ধরনের ষড়যন্ত্র চক্রান্তের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে লন্ডন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, পলাতক যুদ্ধাপরাধী ও একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন দুর্নীতিবাজ লন্ডনে বসে অপকর্ম চালাচ্ছে। তিনি এসব অর্বাচীনদের প্রতিহত করতে প্রবাসী বাংলাদেশিদের আহবান জানান।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার দেশের আলেম সমাজের সাথে অত্যন্ত সুসম্পর্ক বজায় রেখে দেশ পরিচালনা করছে। ধর্ম প্রতিমন্ত্রী শুক্রবার লন্ডনের বেথনাল গ্রীনে বায়তুল আমান জামে মসজিদে জুমআ’র নামাজ এবং ফোর্ড স্কয়ার ডেভিনে লন্ডন ইসলামিক স্কুল ও মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন। নামাজশেষে বাংলাদেশে প্রাকৃতিক দূর্যোগ থেকে দেশকে হেফাজত এবং দেশের সার্বিক সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।
এ সময় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ ও লন্ডন প্রবাসী খ্যাতিমান ওলামা মাশায়েখগণ উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ