Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আজ গান্ধী হত্যার বিচার হলে...

কটাক্ষ মহাত্মা প্রপৌত্রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দীর্ঘ টানাপড়েনের পর গতকাল বাবরি মসজিদের ভ‚মি মামলার রায় শুনিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। তা নিয়ে এ বার অসন্তোষ প্রকাশ করেছেন মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী। তার দাবি, আজকের দিনে গান্ধী হত্যার বিচার হলে খুনি নাথুরাম গডসেকেও দেশভক্ত বলে উল্লেখ করত সুপ্রিমকোর্ট।
অযোধ্যা মামলার রায় ঘোষণা নিয়ে দিনভর উত্তেজনা বজায় ছিল গোটা দেশে। রায় আসার পর এক দিকে রায়ের সমর্থনে যখন একে একে এগিয়ে আসছেন রাজনীতিকরা, ঠিক সেইসময়ই একের পর এক টুইটে ক্ষোভ উগরে দেন তুষার গান্ধী। প্রথমে তিনি লেখেন, ‘সুবিচার নয়, সব আসলে রাজনীতি।’
তার পরই গান্ধী হত্যার প্রসঙ্গ টেনে এনে লেখেন, ‘আজকের দিনে সুপ্রিম কোর্টে নতুন করে যদি গান্ধী হত্যা মামলার শুনানি শুরু হলে, নাথুরাম গডসেকেও খুনি, কিন্তু দেশভক্ত বলে উল্লেখ করা হত।’
অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় যে একেবারেই তার মনঃপুত হয়নি, তা-ও জানিয়ে দেন তুষার গান্ধী। টুইটারে তিনি লেখেন, ‘সুবিচার তখনই হত, যদি যে কোনও একটি সংগঠনের গড়ে তার হাতেই অযোধ্যায় মন্দির এবং মসজিদ নির্মাণের দায়িত্ব তুলে দিত সুপ্রিম কোর্ট।’ কিন্তু এই মুহূর্তে সুপ্রিম কোর্টের রায় মেনে নেয়া ছাড়া উপায় নেই বলেও মন্তব্য করেন তিনি। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

 



 

Show all comments
  • Y A khan ১০ নভেম্বর, ২০১৯, ৩:২০ এএম says : 0
    ঠিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ