Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

উন্নয়নের নয় সরকার দুর্নীতির রোল মডেল- মওদুদ আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার নাকি উন্নয়নের রোল মডেল, শুনতে ভালোই লাগে। যেখানে ১৫ মিনিট বৃষ্টি হলে রাজধানী পানিতে তলিয়ে যায়। এক কিলোমিটার যেতে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয়। সেখানে কীসের উন্নয়ন? আসলে এ সরকার হলো দুর্নীতির রোল মডেল। গতকাল জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, সরকার বিচারহীনতার মডেল, জবাবদিহিহীনতার মডেল, নারী ও শিশু নির্যাতনকারীর মডেল, ক্যাসিনোর মডেল, দুর্নীতির রোল মডেল। সরকার এই ক্যাসিনো যুবলীগের নেতাদের দিয়ে চালাত। নিজেরাই তাদের ধ্বংসের সুরঙ্গ তৈরি করেছে। আজ দশ বছর হয়ে গেল জাতির কোনো একটি ইস্যু নিয়ে আলোচনা হয় না।
তিনি বলেন, এক বছর ৯ মাস হয়ে গেল খালেদা জিয়া জেলখানায়। মিথ্যা-বানোয়াট মামলা দিয়ে অবৈধ সরকার তাকে জেলে পাঠিয়েছে। আমাদের ভয় দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করে সব ধরনের কাজ থেকে বিরত রেখেছে। সময় এসেছে বিএনপির সব অঙ্গ-সংগঠন নিয়ে একসঙ্গে কাজ করার। সবাইকে সংঘবদ্ধ হতে হবে। ক্ষমতায় থাকার জন্য কেন সবকিছু পার্শ্ববর্তী রাষ্ট্রকে দিয়ে দিতে হবে।?
ব্যারিস্টার মওদুদ বলেন, ‘বুলবুল’ নামক ঘূর্ণিঝড়কে ১০ নম্বর মহাবিপদ সংকেত দিয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার পর্যাপ্ত ব্যবস্থা নেয়নি। ঘূর্ণিঝড় যদি আঘাত হানে তবে অনেক গরিব মানুষ ক্ষতিগ্রস্ত হবে। আশা করি, ঝড়টি নরম হয়ে আসবে। সরকারের প্রতি অনুরোধ জানাব, জনগণকে আর ধোঁকা দিবেন না।
অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এছাড়া মৎস্যজীবী দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ