Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দুই আর্জেন্টাইনে শেষরক্ষা পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ২:০৭ এএম

দ্বিতীয়ার্ধের শেষ দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির গোলে নাটকীয় জয় পেয়েছে প্যারিসের ক্লাবটি। এরআগে আরেক আর্জেন্টাইন আনহেল ডি মারিয়ার নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি গোল খেয়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে ইকার্দির জয়সূচক গোলে ব্রাইস্তের মাঠে শনিবার লিগ ওয়ানে ২-১ গোলে জিতেছে টমাস টুখেলের দল। জয়ে ফেরার পাশাপাশি লিগ ওয়ানের শীর্ষস্থান মজবুত করল প্যারিসের দলটি।
প্রথমার্ধে পিএসজির পারফরম্যান্স আশানুরূপ ছিল না। বল দখলে পিছিয়ে থাকলেও তুলনামূলক বেশি সুযোগ তৈরি করে স্বাগতিকরা; তবে কাজে লাগাতে পারেনি তারা। ডি মারিয়ার নৈপুণ্যে ৩৯তম মিনিটে উল্টো এগিয়ে যায় পিএসজি। ইউলিয়ান ড্রাক্সলারের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়েছিলেন আর্জেন্টাইন মিডফিল্ডার। দারুণ চিপ শটে গোলরক্ষকের ওপর দিকে ঠিকানা খুঁজে নেন তিনি। এবারের লিগে ডি মারিয়ার এটা পঞ্চম গোল।
প্রথমার্ধে উজ্জীবিত ফুটবল খেলা ব্রাইস্ত ৭২তম মিনিটে সমতায় ফেরে। সতীর্থের পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিচু শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার সামুয়েল। গোল খেয়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পেয়ে বসা দলকে ৮৫তম মিনিটে আবারও এগিয়ে নেন ইকার্দি। সতীর্থের পাস প্রতিপক্ষের এক জনের পায়ে লেগে গোলমুখে পেয়ে জয়সূচক গোলটি করেন তিনি। মৌসুমের শুরুতে ইন্টার মিলান থেকে ধারে আসা এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের লিগ ওয়ানে এটি পঞ্চম গোল।
১৩ ম্যাচে ১০ জয়ে পিএসজির পয়েন্ট হলো ৩০। এক ম্যাচ কম খেলা অঁজি ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ