Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

এইবারকে উড়িয়ে স্বরূপে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ২:২৩ এএম

চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার লা লিগাতেও স্বরূপে দেখা গেল রিয়াল মাদ্রিদকে। এইবারকে তাদের মাঠে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। করিম বেনজেমার জোড়া গোলে শনিবার এইবারকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল। তাদের অন্য দুটি গোল সার্জিও রামোস ও ফেদেরিকো ভালভেরদের। এই নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা পাঁচ ম্যাচ নিজেদের জাল অক্ষত রাখল তারা।
গোল উৎসবের শুরুটা করেন বেনজেমা। লুকা মদ্রিচের জোরালো শট প্রতিপক্ষের পায়ে লেগে পেয়ে যান মিডফিল্ডার ফেদেরিকো ভালভেরদে। তার পাস পেয়ে নিচু শটে বল জালে পাঠান ফরাসি স্ট্রাইকার। তিন মিনিট পর সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। শুরু থেকে দারুণ খেলতে থাকা এদেন আজার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় রিয়াল। ২৮তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা লুকাস ভাসকেস ফাউলের শিকার হলে আবারও পেনাল্টি পায় রিয়াল। এবার আর স্পট কিক নেননি রামোস, দেন বেনজেমাকে। কোনো ভুল করেননি ছন্দে থাকা এই ফরোয়ার্ড। আসরে এই নিয়ে ৯ গোল করে গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠলেন তিনি।
ম্যাচের ৬১তম মিনিটে স্কোরলাইনে নাম লেখান ভালভেরদে। ডান দিক থেকে মদ্রিচের পাস ফাঁকায় পেয়ে প্রায় ১৭ গজ দূর থেকে জোরালো নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন উরুগুয়ের মিডফিল্ডার। ১২ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। তবে দিনের অপর ম্যাচে সেল্তা ভিগোকে হারাতে পারলে শীর্ষে ফিরবে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ