Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

পিরোজপুরে শুরু হয়েছে “বুলবুল” তাণ্ডব

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:২৮ পিএম

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর তাণ্ডব শুরু হয়েছে পিরোজপুর জেলায়। আজ রোববার সকাল ১১ টা থেকে বৃষ্টি ও ঝড় শুরু হয়েছে এবং বাড়তে থাকে ঝড়ের তীব্রতা। এতে করে জেলার বিভিন্ন স্থানে গাছ উপরে পড়া সহ কয়েকটি ঘর ভেঙ্গে গেছে। বর্তমানেও চলছে প্রচণ্ড দমকা বাতাস ও সাথে বৃষ্টি। এছাড়া নদীর পানি বৃদ্ধি পেয়ে নদীতীরবর্তী এলাকা প্লাবিত হয়েছে।

মঠবাড়িয়া পৌর এলাকার আল মামুন জানান, রাতে তেমন কোন ঝড়ের প্রভাব না থাকলেও সকাল থেকে হঠাৎ করে ঝড়ের তীব্রতা বেড়ে যায়। এ সময় মঠবাড়িয়া পৌর সবার ১ নং ওয়ার্ড এলাকায় মো: বাবুল হোসেন এর বাড়ির উপরে একটি গাছ উপড়ে পড়লে ঘরের ভিতরে তার স্ত্রী রোকসানা ও তার সন্তান ঘরের ভিতরে আটকা পড়লেও পরে তাদের উদ্ধার করা হয়। এছাড়াও এ এলাকার বেশ কিছু কাঁচা ঘর ভেঙ্গে গেছে এবং ঘরের টিন উড়ে গেছে।
পিরোজপুর শহরের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা আজমল হুদা নিঝুম জানান , ঝড়ের কারনে বলেশ্বর নদী তীরবর্তী বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে এবং বাতার গতি বেশি থাকায় বিভিন্ন স্থানে গাছ উপড়ে পরছে।

এদিকে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, ঘূর্নিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সব রকমের প্রস্তুতি নেয়া হয়েছে জেলা প্রশাসন থেকে। জেলার ২২৮ টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৯০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। তাদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। গবাদী পশু রাখার জন্য ও গবাদী পশুর খাবারের ব্যবস্থাও করা হয়েছে। পাশাপাশি ৭টি উপজেলায় একটি করে এবং জেলায় আরও একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।
এছাড়াও জরুরী সেবা প্রদানের জন্য ১৬৯ টি মেডিকেল টিম ও ১৯০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ