Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুলবুল’ তাণ্ডবে লক্ষ্মীপুরে ২৫টি ঘরবাড়ি বিধ্বস্ত

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:৩২ পিএম

ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ তাণ্ডবে লক্ষ্মীপুরের রামগতির চরগজারিয়া ও তেলিরচরে ২৫টি কাঁচাঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। রবিবার সকাল ৯টার দিকে এই ঝড় হয়।
চরআবদুল্লাহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বেলাল হোসেনসহ এলাকাবাসী জানায়, সকাল ৯টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। মুহূর্তের মধ্যে চরগজারিয়া ও তেলির চর এলাকায় ছোট-বড় অন্তত ২৫টি ঘর বাড়ি বিধ্বস্ত হয়। শতাধিক গাছপালা উপড়ে ও ভেঙে যায়। এছাড়া নদীর জোয়ারের পানি বেড়ে কিছু এলাকায় ঢুকে পড়ে। পাশাপাশি ঝড়ো হাওয়া ও বৃষ্টি অব্যাহত রয়েছে।
এদিকে মেঘনার পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট উচ্চতায় বৃদ্ধি পেয়েছে। হুমকির মুখে রয়েছে কমলনগর মাতাব্বরহাট এলাকার নদীতীর রক্ষা বাঁধ। পাশাপাশি বৃষ্টি অব্যাহত থাকায় রবিশস্যে ও ইটভাটার কাঁচা ইটের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন জেলা কৃষি বিভাগ ও স্থানীয়রা। তবে এখনো আশ্রয়ন কেন্দ্রে নিরাপদে রয়েছে বিভিন্ন চরাঞ্চলের প্রায় ৩০ হাজার মানুষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব মানুষকে আশ্রয়ন কেন্দ্র না ছেড়ে যেতে বলা হয়েছে।
জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরক্তি উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকায় আমন ধান ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির নিরূপণের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ