Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

মহান ঈদে আজম উপলক্ষ্যে মীরসরাইয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের আনন্দ শোভাযাত্রা

মিরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১:২৩ পিএম

প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ মীরসরাই উপজেলা শাখার উদ্যোগে ১০ নভেম্বর (রোববার) মীরসরাই উপজেলার বারৈয়ারহাটে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত আনন্দ শোভাযাত্রাটি ইসলাম মার্কেট থেকে শুরু হয়ে বারৈয়ারহাট পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গ্রীণ টাওয়ারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিশ্ব সুন্নী আন্দোলন মীরসরাই উপজেলার আহ্বায়ক রেজাউল করিমের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রিয় নেতা আল্লামা আরেফ সারতাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় নেতা আল্লমা এমদাদুল হক সাইফ, আল্লামা খাজা রাশেদ, আল্লামা হাফেজ ইলিয়াস শাহ সহ প্রমুখ।
উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন নাফিজ মোবারক, খোরশেদ আলম, হাসান আবরার, কামরুল ইসলাম নকীব, মাও.বোরহান উদ্দিন, মাও.নজরুল ইসলাম, মাও.সিরাজ মিয়াজী, আব্দুর রহমান সুমন, নাসির উদ্দিন, করিমুল হক, নাসির উদ্দিন,সাইদুল ইসলাম, হানিফ মিয়া,জসিম উদ্দিন,ছাইফুর রহমান আজাদ, শরীফুল আলম, ফজলুল কাদের, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, আক্তারুজ্জামান প্রমুখ।
আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় বক্তারা বলেন, দয়াময় আল্লাহ তাঅলার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাহতাআলার মহাসত্তার পবিত্র নুর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ ঈদে আজম। ঈদে আজম পবিত্র কলেমার ভিত্তিতে রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক যে ঈমানী সত্তা ও জীবনের ভিত্তিতে বস্তুর উর্ধ্বে যে মুক্ত স্বাধীন মানবসত্তা দান করেছে এবং মুক্ত মানবতার যে কল্যাণময় দুনিয়া দান করেছে, বিভিন্ন বাতিল-জালেম অপশক্তি তা বিনষ্ট ও উৎখাত করে কূফরিয়াত ও হায়ওয়ানিয়াতের আঁধার জীবন ও রূদ্ধ দুনিয়া কায়েম করেছে।



 

Show all comments
  • মনজুর এলাহী শওকত ১০ নভেম্বর, ২০১৯, ২:২৬ পিএম says : 0
    শুধু মৌসুমী সুন্নির পরিচয় দিয়ে প্রকৃত সুন্নাহ্ প্রতিষ্ঠা করা আদৌ সম্ভব নয় বরং নিজের নফসানিয়াতকে বন্ধি করে সাড়ে তিন বডিতে সুন্নাতের প্রকাশ ঘটাতে হবে পাশাপাশি আত্মশুদ্ধি প্রয়াস ঘটিয়ে সমাজ পরিবর্তনের আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে তাতেই কাঙ্ক্ষিত মুক্তির সন্ধান পাওয়া যাবে ইনশাল্লাহ।
    Total Reply(0) Reply
  • মঈনউদ্দীন ১১ নভেম্বর, ২০১৯, ৯:১৯ এএম says : 0
    বিশ্ব সুন্নী আন্দোলন মিরশরাই শাখার উদ্যোগে মহান ঈদে আজম উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা সকল মিথ্যার আঁধার ও জুলুম থেকে মানবতার মুক্তির লক্ষ্যে পালিত হোক এই মহান ঈদ ঈদে আজম, সবাইকে প্রাণের ঈদে আজমের অসীম মোবারকবাদ ।
    Total Reply(0) Reply
  • মঈনউদ্দীন ১১ নভেম্বর, ২০১৯, ৯:১৯ এএম says : 0
    সকল মিথ্যার আঁধার ও জুলুম থেকে মানবতার মুক্তির লক্ষ্যে পালিত হোক এই মহান ঈদ ঈদে আজম, সবাইকে প্রাণের ঈদে আজমের অসীম মোবারকবাদ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ-ই-মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ