Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

রাজধানীতে ঈদে মিলাদুন্নবীর বিশাল জশনে জুলুছ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৩:৩৬ পিএম | আপডেট : ৩:৪৮ পিএম, ১০ নভেম্বর, ২০১৯

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এ উপলক্ষে সারাদেশে নানা আয়োজন করেছে বিভিন্ন ধর্মীয় সংগঠন। প্রতি বছরের মতো এবারও আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারিয়ার উদ্যোগে রাজধানীতে জশনে জুলুছ (র‌্যালি) অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মিরপুর এক নম্বরে জশনে জুলুস শুরু হয় এবং বাঙলা কলেজ মাঠে এসে শেষ হয়। মাইজভাণ্ডার দরবার শরিফের সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর নেতৃত্বে মাইজভাণ্ডারিয়ার অনুসারীরা জশনে জুলুছে অংশ নেন। বিগত বছরগুলোতে এ সংগঠনটির উদ্যোগে রাজধানীর শাহবাগ এলাকায় জশনে জলুসের আয়োজন করা হতো। এবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের সম্মেলন থাকায় মিরপুরে জশনে জুলুস হচ্ছে বলে জানান দরবারের গণমাধ্যম সমন্বয়ক মো. ইব্রাহিম।

জশনে জুলুছে অংশগ্রহণকারীদের একাংশ জশনে জুলুছ শেষে সরকারি বাঙলা কলেজ মাঠে আনজুমানে রহমানিয়ার মইনিয়া মাইজভাণ্ডারিয়ার উদ্যোগে শান্তি মহাসমাবেশ করেছে। দরবার শরিফের সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর সভাপতিত্বে সমাবেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, হিজরি সনের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস হিসেবে সারাদেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে দিবসটি পালিত হচ্ছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রবিবার (১০ নভেম্বর) সরকারি ছুটি পালিত হচ্ছে। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে।



 

Show all comments
  • Jakaria Dawan ১০ নভেম্বর, ২০১৯, ৪:৪৯ পিএম says : 0
    আমি ইনকিলাব পত্রিকা অনেক লাইক করি আমার প্রিয় পত্রিকা ধন্যবাদ ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • Jakaria Dawan ১০ নভেম্বর, ২০১৯, ৪:৪৯ পিএম says : 0
    আমি ইনকিলাব পত্রিকা অনেক লাইক করি আমার প্রিয় পত্রিকা ধন্যবাদ ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ-ই-মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ