Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

নেত্রকোনার কেন্দুয়ায় গাওছে হাওলা দরবার শরীফের উদ্যোগে জোশনে জুলুস

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৩:৪৬ পিএম

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্ম ও ওফাত দিবস পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়ায় বিশাল জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে।
কেন্দুয়া খানকা-এ হযরত শিবলী মঞ্জিলের উদ্যোগে রবিবার দুপুরে জেলার কেন্দুয়া পৌরসভার চকপাড়া হেলিপ্যাড এলাকা থেকে একটি বিশাল জশনে জুলুস (আনন্দ শোভাযাত্রা) বের হয়। বর্ণিল ব্যানার ফেস্টুন ও সু-সজ্জিত বিভিন্ন পতাকা নিয়ে জশনে জুলুসটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন দরবারে গাউছে হাওলার বর্তমান গদিনীশীন পীর সৈয়দ নঈমুল কদ্দুছ আকবরী(মাঃ জিঃ আঃ)। এ সময় জশনে জুলুসে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়া, ভালবাসার কবি তানভীর জাহান চৌধুরীসহ বিভিন্ন স্থান থেকে আগত বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রায় অর্ধলক্ষাধিক মুরিদ, ভক্ত আশেকানগন। পরে মুসলিম উম্মাহর ঐক্য শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মাঈন উদ্দিন খান বাদলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ-ই-মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ