Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

পিরোজপুরে ‘বুলবুল’ ঝড়ে গাছ পড়ে নিহত ১, আহত ৩

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৪:০৫ পিএম

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে দমকা হাওয়ায় গাছ চাপা পড়ে পিরোজপুরের নাজিরপুর উপজেলায় এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম ননি শিকারী। তার বাড়ি জেলার নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের লড়া গ্রামে। সকালে বুলবুলের তান্ডব শুরুর পরপরই ননি শিকারীর বাড়ীর উপরে গাছ উপড়ে পড়লে সে গাছের নিচে চাপা পরে ঘটনাস্থনে মারা যায় বলেন জানান বলে জানান নাজিরপুর উপজেলার ওসি মো. মনিরুজ্জামান।
এদিকে নাজিরপুরে বসতঘরের ওপর গাছ পড়ে ওই গাছের চাপায় একই পরিবারের দুজন গুরুতর আহত হয়েছে। আহতরা হলো কলারদোয়ানিয়া ইউনিয়নের মধ্য কলারদোয়ানিয়া গ্রামে নজরুল ইসলামের মেয়ে সুমীর (৮) বাম পা ভেঙ্গে বিচ্ছিন্ন হয়ে যায় এবং ছেলে নাসির (১৬)।
আহতদের অবস্থা গুরুতর দেখে হওয়ায় চিকিৎসার জন্য নাজিরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিচালিত কন্ট্রোল রুমে কথা বললে সেখান থেকে রোগিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলা হয়েছে বলে জানান কলারদোয়ানিয়া ইউপি চেয়ারম্যান হাসনাত ডালিম।
এছাড়াও পিরোজপুর সদর উপজেলার ঝড়ের প্রভাবে উপরে পড়া গাছে সড়াতে গিয়ে শহরের খুমরিয়া এলাকার কলেজ ছাত্র ইসতিয়াক আহমেদ ইমন আহত হয়।
আজ রোববার সকাল ১০ টা থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর তান্ডবে পিরোজপুর জেলার কয়েক হাজার গাছ উপড়ে পড়া সহ কাঁচা ও আধা-পাকা ঘর ভেঙ্গে যাওয়ার খবর পাওয়া গেছে। জেলার নিন্মঞ্চল প্লাবিত হয়ে অনেক এলাকা পানিবন্দী হয়ে পরেছে। এছাড়া বিদ্যুৎ লাইন ছিড়ে যাওয়া জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।
পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে জেলার বিভিন্ন স্থানে বিপুল পরিমানে গাছ উপড়ে পড়ে প্রচুর ঘড়-বাড়ির ক্ষয়-ক্ষতি হয়েছে। জেলা ব্যাপী খোঁজ-খবর নেয়া হচ্ছে হতাহত বা ক্ষতির পরিমান পরে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ