Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সিলেটে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৫:৩৫ পিএম

সিলেটে যুবদলের পদবঞ্চিত নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। গত শনিবার রাতে কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করা হয়। মামলায় ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি রাখা হয়েছে ৭০ জনকে। 

এদিকে মামলা দায়েরের পরপরই অভিযুক্তদের এমনকি বিএনপির সিনিয়র নেতাকর্মীদের বাসাবাড়িতে রাতভর তল্লাশী চালিয়েছে পুলিশ। এমন অভিযোগ বিএনপি নেতাদের। তবে এ বিষয়ে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সেলিম মিয়া জানান, মামলার আসামী এবং যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে শুধু তাদের বাসায় অভিযান চালানো হয়েছে। এটা নিয়মিত অভিযানের অংশ।
এদিকে মামলায় আসামি করা হয়েছে- সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মতিউল বারী খোরশেদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলাল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, এমসি কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক বদরুল আজাদ রানা, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালিক মিল্টন, মোস্তফা কামাল ফরহাদ, ছাত্রদলের সদস্য শাহজাহান চৌধুরী মাহি, শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক লাহিন চৌধুরী, জেলা ছাত্রদলের সহ সভাপতি রুজেল আহমদ, জালালাবাদ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা মামুন, যুবদল নেতা কুহিনুর আহমদ, মহানগর বিএনপির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদুর রশীদ ঝলক, এমসি কলেজ ছাত্রদলের সদস্য সচিব দেলোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সহ সম্পাদক এম. রাসেল আহমদ, শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শহীদুল কবির কাদির, যুবদল নেতা মোবারক হোসেন ফাত্তাহ, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ দেলোয়ার, যুবদল নেতা ফয়জুর রহমান পীর, মহানগর বিএনপি নেতা আব্দুস সামাদ, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি তছির আলী, যুবদল নেতা দেলোয়ার হোসেন দিলু, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুল ইসলাম আজিজ, মদন মোহন কলেজ ছাত্রদল নেতা আফজল হোসেন ও ৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল হান্নানসহ অজ্ঞাত আরো ৭০-৮০ জনকে।
জানা গেছে, শনিবার সিলেট জেলা ও মহানগর যুবদলের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে মিছিল বের করেছিল বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠন। মিছিলে কয়েক দফা বাধাদান ও নেতাকর্মীদের উপর লাঠিচার্জেও অভিযোগ করেন দলটির নেতারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ