Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

কক্সবাজারে ঘুর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি নেই

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা ফিরতে পারেনি রবিবারেও

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৬:০০ পিএম

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে কক্সবাজার জেলায় কোন ক্ষয়ক্ষতি সাধিত হয়নি বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন। তবে জাহাজ চলাচল স্বাভাবিক না হওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা ফিরতে পারেনি রবিবারেও।

সাথে সামগ্রিক আবহাওয়া পরিস্থিতি উন্নতি হওয়ায় কক্সবাজার উপকূলীয় এলাকায় সাইক্লোন শেল্টার ও নিরাপদ স্থানে আশ্রয় নেয়া লোকজন নিজ নিজ বাড়িঘরে ফিরে যেতে পারবে বলেও জানানো হয়েছ জেলা প্রশাসনের পক্ষ থেকে ।

কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন রোববার (১০ নভেম্বর) দুপুরে একথা বলেছেন। তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল ক্ষয়ক্ষতি মোকাবেলার জন্য আমারা সর্বাত্মক প্রস্তুতি নিয়েছিলাম।

তিনি বলেন, আল্লাহর অসীম রহমতে বুলবুল কক্সবাজারের কোথাও আঘাত না হানায় এবং এর বিরূপ প্রভাব না পড়ায় কক্সবাজারের কোথাও কোন ক্ষয়ক্ষতি সাধিত হয়নি।

উখিয়া টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারাও সম্পূর্ণ নিরাপদে রয়েছে। বুলবুল মোকাবেলায় প্রস্তুতিতে জেলার সংশ্লিষ্ট সকল বিভাগ, সংস্থা, সেনা, নৌ বাহিনী, কোস্ট গার্ড, আইএনজিও, এনজিওরা প্রস্তুত থাকায় সকলকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বন্ধ থাকা দেশের বিমান ও ফেরি চলাচলে কোনো বাধা নেই বলে জানা গেছে । তবে লঞ্চ, মাছ ধরা নৌকা-ট্রলার এখনই চলাচল করতে পারবে না। জাহাজ ও লঞ্চ চলাচলের উপযোগী অনুকূল আবহাওয়া না থাকায় সেন্টমার্টিনে আটকা থাকা পর্যটকরা রবিবারেও ফিরতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় বুলবুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ