Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

বিশ্ব মানবতার মুক্তির দূত ছিলেন হযরত মুহাম্মদ (সা.)

বিশ্বনাথে মীলাদুন্নবী (স.) মোবারক র‌্যালীতে বক্তারা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৬:২০ পিএম

সারা দেশের মত সিলেটের বিশ্বনাথ উপজেলায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (স.) উপলক্ষে মোবারক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। গতকাল রবিবার সিলেটের বিশ্বনাথ উপজেলা সদরে শত শত মুসল্লীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে এক মোবারক র‌্যালী। র‌্যালীটি বিশ্বনাথ উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদরাসার কনফারেন্স হলরোমে আয়োজিত আলোচনা সভায় বক্তরা বলেছেন, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) ছিলেন বিশ্ব মানবতার মুক্তির দূত। তিনি অন্ধকারে আলো ছড়িয়ে দিয়ে বিপদগামী মানুষকে মহান আল্লাহ তা’আলার বার্তা পৌছে দিয়ে শ্রেষ্ঠ নবীর খ্যাতি অর্জন করেছেন। আজ বিশ্ব মুসলিম হযরত মুহাম্মদের সঠিক পথ অনুস্বরণ না করায় মুসলমানদের মধ্যে ভেদাবেদ সৃস্টি হয়েছে। আমরা বিশ্ব নবীর পথকে অনুস্বরণ করে পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থ গড়ে তুলতে হবে। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে আল্লাহ তায়ালা বিশ্বজগতের রহমতস্বরূপ পাঠিয়ে ছিলেন।
র‌্যালী পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ'র মুহতারাম মহাসচিব মুফতি এ. কে. এম মনোওর আলী। মীলাদুন্নবী উদযাপন কমিটির সভাপতি সুফি সামছুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী আলী আনহার শাহান'র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন- বিশ্বনাথ আলিয়া মাদরাসার সহযোগি অধ্যাপক মাওলানা আব্দুস সালাম, ইতালী আল ইসলাহ'র সাধারন সম্পাদক মাওলানা বজলুল হক, উপজেলা আল ইসলাহর সাধারন সম্পাদক মাওলানা আকমল হোসাইন শাকুর, উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক হোসাইন আহমদ রাজন, মিলাদুন্নবী উদযাপন কমিটি দৌলত পুর ইউনিয়নের সভাপতি হাফিজ আরব খাঁন, অলংকারী সভাপতি আলতাব আলী।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আল ইসলাহ'র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম, সাবেক সভাপতি উপাধ্যক্ষ মাওলানা আখতার আলী, লতিফিয়া ক্বারী সোসাইটি দক্ষিণ উপজেলার সভাপতি মাওলানা লুৎফুর রহমান, সাধারন সম্পাদক মাওলানা মনজুর আহমদ, মিয়ার বাজার আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা কবি পিয়ার মাহমুদ, মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটির সদস্য শেখ শাহিদুর রহমান, পশ্চিম জেলা তালামীযের পক্ষ থেকে মোহাম্মদ আবুল কাসেম, লামাকাজী ইউনিয়ন মিলাদুন্নবীর সভাপতি মাওলানা হরমুজ আলী, দেওকলস সভাপতি আবুল বসর, বিশ্বনাথ পুরান বাজার মীলাদুন্নবী (স.) কমিটির সভাপতি মো. আবুল কাহের, বিশ্বনাথ সদর ইউনিয়নের সাধারন সম্পাদক জাকির হোসেন। সভায় করআন তিলাওয়াত করেন, মীলাদুন্নবীর প্রচার সম্পাদক হাফিজ ইসলাম উদ্দিন ও তালামীয বিশ্বনাথ দক্ষিন উপজেলার সভাপতি আব্দুল মুক্তাদিরের হামদ পরিবেশনের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্য দেন মীলাদুন্নবী উদযাপন কমিটির সদস্য মো.আব্দুর রব।
আশিকে রাসূলদের সুরে সুরে মুখরিত হয় আকাশ বাতাশ। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দোহা আস্সালাম, এ ধরনের নাত-এর সুমধুর সুর সবার মনকে প্রস্ফুটিত করেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ-ই-মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন