Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

ফের ধর্ষণের অভিযোগ রোমান পোলানস্কির বিরুদ্ধে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৯:৪২ এএম

ফের অস্কার জয়ী পরিচালক রোমান পোলানস্কির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ। এ বার তাঁর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ষাটোর্ধ্ব এক মহিলা। তাঁর দাবি, ১৮ বছর বয়সে তাঁকে ধর্ষণ করেন পোলানস্কি। এ বিষয়ে পোলানস্কি কোনও মন্তব্য না করলেও তাঁর আইনজীবী জানিয়েছেন, ওই মহিলার অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক।
ফরাসি ওই প্রাক্তন মডেল ও অভিনেত্রী নিজের নাম-পরিচয় প্রকাশ করে ঘটনার কথা জানিয়েছেন প্যারিসের এক সংবাদপত্রে। শুক্রবার ‘লা পারিসিয়েন’ নামে ওই সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, ভ্যালনতিন মুনিয়ের নামের ওই মহিলা জানিয়েছেন, ১৯৭৫ সালে সুইজারল্যান্ডের বাড়িতে ডেকে তাঁকে ধর্ষণ করেন পোলানস্কি।
৬২ বছরের মুনিয়েরের দাবি, পোলানস্কিকে ব্যক্তিগত বা পেশাগত ভাবে চিনতেন না তিনি। সুইস আল্পসে স্কি করতে গিয়ে এক বন্ধু তাঁকে পোলানস্কির বাড়িতে থাকার আমন্ত্রণ জানান। স্কি করার পর রাতে পোলানস্কি তাঁকে নিজের ঘরে ডাকেন। তাঁর ঘরে গিয়ে দেখেন, সম্পূর্ণ নগ্ন অবস্থায় রয়েছেন পোলানস্কি। ঘরে ঢোকার পর মুনিয়েরকে আঘাতও করেন পোলানস্কি। এর পর জোর করে তাঁকে নগ্ন করে একটি ট্যাবলেট খেতে দেন। তার পর ভ্যালেনতিনকে ধর্ষণ করেন পোলানস্কি। মুনিয়ের জানিয়েছেন, ঘটনার পর কাঁদতে থাকেন পরিচালক। এমনকী, তাঁর কাছে ক্ষমাও চেয়ে নেন।
তবে এই ঘটনার কথা দীর্ঘ দিন প্রকাশ্যে আনেননি মুনিয়ের। তাঁর দাবি, ঘটনার পর প্রাণভয়ে এ কথা প্রকাশ করেননি তিনি।
এই প্রথম নয়, এর আগেও বহু বার পোলানস্কির বিরুদ্ধে যৌন নিগ্রহ ও ধর্ষণের অভিযোগ উঠেছে। ৮৬ বছরের পরিচালকের বিরুদ্ধে ইতিমধ্যেই ১৩ বছরের এক কিশোরীর সঙ্গে যৌনতার অভিযোগ রয়েছে। ১৯৭৮ সালে সে ঘটনার কথা স্বীকার করার পর তাঁর ৪৮ দিন জেলেও থাকতে হয়েছিল তাঁকে। সেই মামলার রায় ঘোষণার আগেই আমেরিকা ছেড়ে ফ্রান্সে আশ্রয় নেন পোলানস্কি। ২০১০-এ এক অভিনেত্রী দাবি করেন, ১৬ বছর বয়সে তাঁকে যৌন নিগ্রহ করেন পরিচালক। বছর দুয়েক আগে আরও এক অভিনেত্রীর অভিযোগ ছিল, ১৫ বছর বয়সে তাঁকে ধর্ষণ করেন পোলানস্কি।



 

Show all comments
  • বাবুল ১১ নভেম্বর, ২০১৯, ১১:৩৫ এএম says : 0
    তার মত মানুষের কাছে এটা প্রত্যাশা করি নি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন