Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

বাবরি মসজিদ মামলার রায় চরম পক্ষপাতমূলক : আল্লামা শাহ আহমদ শফী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১১:৩১ এএম
ভারতের বহু বিতর্কিত বাবরি মসজিদ মামলা বা অযোধ্যা মামলা নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তা চরম পক্ষপাতমূলক। মূলত ক্ষমতাসীন হিন্দুত্ববাদী মোদী সরকারকে খুশি করতে এ রায় প্রদান করেছে ভারতীয় সুপ্রিম কোর্ট। মুসলিম বিশ্ব এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।
গতকাল রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বাবরি মসজিদের বিতর্কিত রায় প্রসঙ্গে তীব্র প্রতিবাদ জানিয়ে একথা বলেন।
তিনি বলেন, ১৫২৮ সালে মোঘল সম্রাট বাবরের সেনাপতি মীর বাকি কর্তৃক তৈরি করা হয় বাবরি মসজিদ। ওই স্থানে কথিত ও কল্পিত রাম মন্দির থাকার অজুহাতে ১৯৯২ সালের ৬ ডিসেম্বর উগ্রবাদী হিন্দু কর্তৃক বাবরি মসজিদ শহীদ করে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে শত শত মুসলমানকে শহীদ করা হয়। মুসলিম বিশ্ব সে ক্ষত এখনো ভুলেনি।
হেফাজত আমির বলেন, বাবরি মসজিদের বিতর্কিত মামলার পক্ষপাতমূলক রায় এমন সময় দেয়া হলো, যখন ভারতের মুসলিম জনগোষ্ঠি হিন্দুদের হাতে চরমভাবে নির্যাতিত হচ্ছে। গোমাংস ভক্ষণ ও জয়শ্রীরাম না বলায় পিটিয়ে হত্যা করা হচ্ছে। বাড়িঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে। আমি মনে করি, এ রায়ে হিন্দুদের খুশি করা হয়েছে। এর মাধ্যমে কট্টর হিন্দুদের উগ্রতা আরও বেড়ে যাবে।
আল্লামা আহমদ শফী আরও বলেন, প্রতœতত্ত¡বিদগণের বহুবার অনুসন্ধানের পরও সেখানে কোনো মন্দিরের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এরপরও বাবরি মসজিদের স্থানে রাম মন্দির স্থাপনের অযৌক্তিক রায় দেয়া হয়েছে। আমাদের আশঙ্কা এতে সাম্প্রদায়িক সম্প্রীতির চরম অবণতি হবে। এহেন মুহূর্তে মুসলিম বিশ্বের বাবরি মসজিদ ইস্যুতে শক্তিশালী অবস্থান তৈরি করা এবং ভারতীয় মুসলিমদের পাশে দাঁড়ানো উচিত।

 



 

Show all comments
  • শাহে আলম ১১ নভেম্বর, ২০১৯, ১১:৩৮ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • মনিরুল ইসলাম ১১ নভেম্বর, ২০১৯, ১১:৩৯ এএম says : 0
    বাবরি মসজিদ মামলার রায় ভারতের হিন্দু-মুসলিম সংঘাত উসকে দেবে
    Total Reply(0) Reply
  • M ismail Kabir Ahmed ১১ নভেম্বর, ২০১৯, ৯:৩৯ পিএম says : 0
    EMAN DAR SHAHID HOYECE ONEK KINTU DUNIYA WALA MALDAR MUSLIM RA ONEK PICE ROYECY & BEIMANI DAKEL HOYCE MUSLIM DER VITORE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবরি মসজিদ


আরও
আরও পড়ুন