Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কিছু আরবদের কারণেই ইসরায়েল ইয়েমেনকে হুমকি দেয়ার সাহস দেখিয়েছে : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ২:৩১ পিএম
কিছু আরব দেশ ইসরায়েলের সঙ্গে আঁতাত করায় তেল আবিব ইয়েমেনের বিরুদ্ধে হুমকি দেয়ার ধৃষ্টতা দেখিয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। হামাসের পলিটব্যুরো সদস্য মাহমুদ আয-যাহার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাম্প্রতিক ইয়েমেন বিরোধী হুমকির কথা উল্লেখ করে এ মন্তব্য করেন।
নেতানিয়াহু সম্প্রতি এক বক্তব্যে বলেন, ইসরায়েল বিরোধী দেশগুলোর জোটে যোগ দিয়েছে ইয়েমেন এবং এ অবস্থা চলতে থাকলে দেশটির বিরুদ্ধে পদক্ষেপ নেবে তেল আবিব।
একটি আরব দেশের বিরুদ্ধে তার এ ধৃষ্টতাপূর্ণ উক্তির তীব্র সমালোচনা করে যাহার বলেন, কিছু আরব দেশ ইসরায়েলের সঙ্গে আঁতাত করায় এবং তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্থাপনের আগ্রহ প্রকাশ করার কারণে নেতানিয়াহু এ ধরনের ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য দেয়ার সাহস পেয়েছেন।
হামাসের এই নেতা বলেন, কিছু আরব দেশ ইসরায়েল সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগ নিয়ে চরম কাপুরুষতার পরিচয় দিয়েছেন এবং তাদের এ উদ্যোগ ফিলিস্তিনি জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছু নয়। ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্য শক্তিশালী করার মাধ্যমেই কেবল ইসরায়েলের সঙ্গে জোট করার আরব উদ্যোগ প্রতিহত করা সম্ভব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ