Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রাম্প বেলুনের উপর ছুরি নিয়ে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৫:০৯ পিএম

মার্কিন প্রেসিডেন্টের সামনেই তার প্রতিকৃতিতে ছুরি আঘাত করলেন এক ব্যক্তি। শনিবার আলাবামায় ইউনিভার্সিটি অফ আলাবামার এক ফুটবল ম্যাচ দেখতে গিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেখানে বেবি ডোনাল্ড ট্রাম্পের আদলে একটি দৈত্যাকার বেলুন রাখা ছিল। তার উপরেই ছুরি দিয়ে আঘাত করেন ওই ব্যক্তি। আর তাতেই চুপসে গিয়ে ধরাশায়ী হয়ে যায় বেলুনটি। প্রেসিডেন্টের উপর ক্ষোভ থেকেই এই হামলা চালান তিনি। তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

প্রায় ২০ ফুট উঁচু বেবি ট্রাম্পের বেলুনটি রাখা হয়েছিল কাছেই একটি পার্কে। সাধারণত প্রতিবাদ দেখানোর কাজে এই ধরনের বেলুনের ব্যবহার করা হয়ে থাকে। যে সংগঠন এই ধরনের প্রতিবাদ আয়োজন করে থাকে তাদের উদ্যোক্তা জিম গিরভান জানালেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি হঠাৎই বেলুনটির উপর প্রবল আক্রোশে চড়াও হয়ে ছুরি চালাতে থাকে। তাতে সেটির পিছনে একটি প্রায় ২.৪ মিটারের মতো গর্ত তৈরি হয়। ফলে কমলা রঙের ডায়াপার পরা শিশু ট্রাম্প নেতিয়ে পড়ে কিছুক্ষণের মধ্যে। মাটিতে পড়ে থাকা অবস্থাতেও তার মুখটি দেখলে বোঝা যায়, মার্কিন প্রেসিডেন্টকে ব্যঙ্গ করতেই তার শিশু প্রতিকৃতির নির্মাণ। স্থানীয় পুলিশ অবশ্য হামলাকারীর ব্যাপারে বিশদ কোনও তথ্য জানায়নি।

ট্রাম্পের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর এই অভিনব পন্থাটি অবশ্য প্রথম উল্লেখযোগ্য ভাবে ব্যবহৃত হয় লন্ডনে। সেই বেবি ট্রাম্পকে আলাবামাতে নিয়ে আসেন রবার্ট কেনেডি নামে এক স্বেচ্ছাসেবী। তিনিই জানালেন, এমনিতে আর পাঁচটা দিনের মতো কাটছিল শনিবার-ও। কেউ ট্রাম্প-বিরোধী স্লোগান দিতে দিতে রাস্তা পার হচ্ছিলেন, কেউ আবার বেলুনটির পাশে দাঁড়িয়ে ‘সেলফি’ তুলছিলেন। তারই মধ্যে হঠাৎ একজন চড়াও হন। তার পরই চুপসে মাটিতে পড়ে যায় বেবি-ট্রাম্প। সূত্র: নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন