Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘আরএসএস’ আরো কিছু মসজিদকে মন্দির বানাতে চাইছে : ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৫:১৩ পিএম

মুসলমানদের মসজিদের জন্য লড়ার আহ্বান জানিয়ে রোববার (১০ নভেম্বর) মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান ওয়াইসি বাবরি মসজিদের রায়ের সমালোচনা করেন।
তিনি বলেন, বিজেপির আদর্শিক স্বয়ংসেবক সংঘের (আরএসএস) এর হাতে বেশ কিছু মসজিদের তালিকা রয়েছে। এই মসজিদগুলো রূপান্তর করে মন্দির বানানো হবে।
বিজেপি ও সংঘ পরিবার যখন মসজিদের একটি তালিকা বানিয়েছে, তখন বাবরি মসজিদের জন্য লড়াই করে যাওয়া গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করে তিনি আরও বলেন, সংগঠন দুটি বলতে চাচ্ছে, তারা কোনো তালিকা করেনি। যদি না-ই করত, তবে কাশি ও মাথুরা মসজিদের মামলা কেন তারা প্রত্যাহার করছে না।
ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে এক সমাবেশে বক্তব্য দেয়ার সময় তিনি এসব কথা বলছিলেন। খবর এনডিটিভির।
তিনি বলেন, কয়েকশ বছরের পুরনো মসজিদ ভেঙ্গে সেখানে মন্দির নির্মাণ এবং মসজিদের জন্য বিকল্প জায়গা বরাদ্দ দেয়া মুসলমানদের জন্য অপমানজনক। তা করা হলে মসজিদটি রামলালার অধীনে চলে যাবে।
ওয়াইসি বলেন, বাবরি মসজিদ আমাদের বৈধ অধিকার। আমরা তো জমি দখলের লড়াই করছি না, কারো অনুগ্রহ বা ভিক্ষা চাই না। দেশের সম্মানিত নাগরিক হিসেবে আমরা আমাদের প্রাপ্য অধিকার চাই।
মসজিদের পক্ষে লড়াই করা আইনজীবিদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনাদের ধন্যবাদ দেয়ার ভাষা আমার নেই। আপনারা মামলাটি নিয়েছেন এবং কঠিন সময়ে সরকারের বিরুদ্ধে লড়ছেন।
ভারতের নিরপেক্ষ দলগুলোও মুসলমানদের সাথে প্রতারণা করছে বলে দাবি করেন হায়াদারাবাদের এই এমপি ওয়াইসি। সুপ্রিমকোর্টের রায়ে কংগ্রেসের মন্তব্যের জন্যও তিনি নিন্দা জানিয়েছেন।
সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন ওয়াইসি।
মুসলমানদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে এই আইনপ্রণেতা বলেন, এটি তাদের দেশ। তারা প্রথম শ্রেণির নাগরিক। সবাইকে নিয়মিত নামাজ আদায়ের অনুরোধ করে রাজনীতিতে সক্রিয় থাকতে বলেন।



 

Show all comments
  • Shahinur islam ১১ নভেম্বর, ২০১৯, ১০:৫৫ পিএম says : 0
    Babori masgid er jonno antorjatik adalote mamla kora dorkar.india te sotik bicar pabe na.hindo jati matal higsok.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ