Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে উইন্ডিজের টার্গেট ২৫০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৭:৪৬ পিএম

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করতে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৫০ রান। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আসগার আফগান, মোহাম্মদ নবী ও হযরতউল্লাহ জাজাইয়ের অর্ধশতকে ৭ উইকেটে ২৪৯ রান তোলে আফগানরা।
আজ ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ক্যারিবীয় দলপতি কাইরন পোলার্ড। ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের ৫৯ বলে ৫০ রানের সুবাদে ভালো শুরু করে আফগানরা। তবে ১১৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা।
ষষ্ঠ উইকেট জুটিতে ১২৭ রান যোগ করে আফগানিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেন আসগার আফগান ও মোহাম্মদ নবী। ৮৫ বলে ৮৬ রান করে সাজঘরে ফেরেন আসগার। তার ইনিংসে ৩টি চারের পাশাপাশি ছিলো ৬টি ছয়ের মার।
অপরপ্রান্তে অপরাজিত অর্ধশতকে ইনিংস শেষ করেন নবী। ৬৬ বলে ৫০ রান করেন তিনি। ৪৪ রান খরচায় ৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের সফলতম বোলার কিমো পল। রোস্টন চেজ ১০ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নেন ১ উইকেট।
সিরিজের প্রথম দুই ম্যাচ জেতা উইন্ডিজ আজ জিতলে হোয়াইটওয়াশ হবে আফগানিস্তান। প্রায় ৫ বছর পর ওয়ানডে সিরিজ জয়ের মুখোমুখি ক্যারিবিয়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন