Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

শামীম-তৌহিদের ব্যাটে এগিয়ে গেল যুবারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৮:০৯ পিএম

শামীম হোসেন ও তৌহিদ হৃদয়ের ব্যাটে ভর করে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দাপুটে এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। একই ভেন্যুতে প্রথম ম্যাচটি পণ্ড হয় বৃষ্টির হানায়। আজ ম্যাচে বৃষ্টির বাঁধার কারণে ম্যাচের পরিধি কমিয়ে আনা হয় ৩১ ওভারে।
প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটের বিনিময়ে অতিথি লঙ্কানদের পুঁজি দাঁড়ায় ২০৯ রান। তবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে বিপদেই পড়ে গিয়েছিল বাংলাদেশ। ৪২ রানে স্বাগতিকরা হারিয়ে ফেলে ৪ উইকেট।
তবে শামীম হোসেন ও তৌহিদ হৃদয় সাহসী ব্যাটিংয়ে দলকে বিপদমুক্ত করেন। সুবাদে মাত্র ২৫.৪ ওভার খেলেই বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে যায়।
৬১ বলে ৯ চার ও ৫ ছক্কায় পাঁচ রানের জন্য সেঞ্চুরি মিস করেন শামীম (৯৫ রান)। তবে ৫৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৮২ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জয় উপহার দিয়ে মাঠ ছাড়েন তৌহিদ।
সিরিজের বাকি তিন ওয়ানডে (১৪, ১৭ ও ১৯ নভেম্বর) হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন