Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হকিতে মোহামেডান-আবাহনী ম্যাচ আজ মর্যাদার লড়াই জিততে চায় দু’দলই

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার হকি লিগে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে টার্ফে নামছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। সুপার সিক্স পর্বের এ ম্যাচটি মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকাল ৪টায় ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে জয় পেতে চায় দু’দলই। ঘরোয়া হকিতেও গেল দু’বছরে সমর্থকদের তেষ্টা মেটেনি। তবে দেশের দুই বৈরী ক্লাবের লড়াই এবার উপভোগ করবেন তারা।
আবাহনী-মোহামেডান ম্যাচে মানেই মর্যাদার লড়াই। দর্শক ও সমর্থকদের মধ্যে উত্তেজনার রসায়ন। এবার প্রিমিয়ার হকিতেও পাশাপাশি হাটছে দু’দল। প্রথম পর্ব শেষে ২৬ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছে যথাক্রমে মোহামেডান ও আবাহনী। প্রথম পর্বে দু’দলের খেলাতে হারেনি কেউ। ২-২ গোলে ড্র হয়েছিলো ম্যাচটি। তবে এবার সুপার সিক্সের শুরুতেই মোকাবেলা করছে দল দু’টি। শিরোপা জিততে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই তাদের। বিষয়টি জানেন আবাহনী ও মোহামেডানের খেলোয়াড় থেকে শুরু করে কোচ ও কর্মকর্তারাও। এ বিষয়ে আবাহনীর কোচিং ডাইরেক্টর মাহবুব হারুন বলেন, ‘মায়ের অসুস্থতার কারণে পাকিস্তানি সেন্টার মিডফিল্ডার তৌসিফ দেশে ফিরে গেছে। এছাড়া দলের গোলকিপার অসীম গোপও জ্বরে আক্রান্ত হয়েছে। তিন থেকে চারজন খেলোয়াড়ের শট রয়েছে দলে। জানি না কাল (আজ) কি হবে আমাদের।’ অন্যদিকে মোহামেডান অধিনায়ক ও ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমির একক নৈপূণ্যে দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে মোহামেডান। জিমি ছাড়াও দলের বিদেশীরাও ব্যক্তিগতভাবে নৈপূণ্য দেখাচ্ছেন। আবাহনীর বিপক্ষে ফের মাঠে নামার আগে কোচ জামাল হায়দার বলেন, ‘জিমি তো রয়েছেই। তাছাড়া দলে ভালো মানের বিদেশীরাও রয়েছে। আশাকরি আবাহনীর বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়বো আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকিতে মোহামেডান-আবাহনী ম্যাচ আজ মর্যাদার লড়াই জিততে চায় দু’দলই
আরও পড়ুন