Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

মুসলিমদের ধোঁকা দিয়েছে ধর্মনিরপেক্ষরা : ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারতের ধর্মনিরপেক্ষ দলগুলো মুসলমানদের ধোঁকা দিয়েছে বলে দাবি করেছেন সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। সুপ্রিমকোর্টের রায় নিয়ে কংগ্রেসের প্রতিক্রিয়ারও নিন্দা জানিয়েছেন এ রাজনীতিবিদ। সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি ও ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির মতো কথিত ধর্মনিরপেক্ষ দলগুলোর নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন ওয়াইসি। ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রোববার এক সমাবেশে তিনি বলেন, ক্ষমতাসীন বিজেপি ও তাদের আদর্শিক পৃষ্ঠপোষক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) হাতে বেশ কিছু মসজিদের তালিকা আছে। তারা এগুলো রূপান্তর করতে চাচ্ছে। এমপি ওয়াইস আরও বলেন, আজ মুসলমানরা কী দেখতে পাচ্ছেন? সেখানে একটি মসজিদ ছিল, কয়েকশ বছর ধরে, সেটি ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এখন সেখানে মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছেন আদালত। জমিটি এখন রাম লালার অধিকারে চলে যাবে। ‘কোনো এক ব্যক্তি যদি আপনার বাড়ি ভেঙে ফেলেন, আপনি সালিশে গেলেন, কিন্তু বিচারক আপনার বাড়িটি তাকেই দিয়ে দিলেন, যিনি সেটি গুঁড়িয়ে দিয়েছেন। আর আপনাকে বিকল্প একখন্ড ভূমি দিলেন।এনডিটিভি, হিন্দুস্থান টাইমস, নিউজ১৮।



 

Show all comments
  • Chowdhury Shakil Ahmed ১২ নভেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 2
    ধর্ম নিরপেক্ষ বলতে কিছু নেই। যারা এই পদবী দাবী করে তারা সুবিধাবাদী আবদুল্লাহ বিন উবাই এর দোষর।
    Total Reply(0) Reply
  • Khan Sumon ১২ নভেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 2
    ১০০ % সত্য কথা এদেশেও আছে কিছু যহারা পুজো উদ্ভোদন করে বানি শোনায় ধর্ম যার যার উৎসব সবার
    Total Reply(0) Reply
  • Moyen Uddin ১২ নভেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 1
    This is totally false, it has no reality
    Total Reply(0) Reply
  • Jahanara Islam ১২ নভেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 1
    Right
    Total Reply(0) Reply
  • Muhammad R A Khan ১২ নভেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 1
    Bujhte eto deri Holo keno
    Total Reply(0) Reply
  • Ataullah Samrat ১২ নভেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 1
    ভারতীয় বিচার ব্যাবস্থার প্রতি ঐতিহাসিক যে আস্থা ছিল মানুষের এই বাবরী মসজিদ রায় এর পর তা আবার নতুন করে ভাবনার জন্ম দিয়েছে।
    Total Reply(0) Reply
  • Mejba Ul Alam ১২ নভেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 1
    ইতিমধ্যে ভারতের সাতটি রাজ্য স্বাধীনতার ডাক দিয়েছে। সে দিন বেশী দুরে নয় যেদিন ভারত ভেঙ্গে টুকরা টুকরা হয়ে যাবে,তাদের জাত ভাই নেপালিরাও ভারত কে দেখতে পারেনা, নেপালিরা ভারতের মুভি সহ বিভিন্ন পন্য বর্জন করেছে।
    Total Reply(0) Reply
  • Mohsin Mohon ১২ নভেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 1
    পৃথিবীর সবাই জানে এবং বুঝতেছে যে এটা কতবড় অন্যায় হয়েছে। তার পরেও কেউ কিছু বলবে না কারণ এটা মুসলমানদের ব্যাপার।
    Total Reply(1) Reply
    • Yourchoice51 ১২ নভেম্বর, ২০১৯, ৯:৫৭ এএম says : 0
      মুসলিম দেশগুলো কিছু বলেছে এ পর্যন্ত, না বলেনি; বরং ওদেশে বেশি করে বিনিয়োগ করছে; আর ওদেশের প্রধানমন্ত্রীকে বিশেষ সম্মাননা দিচ্ছে। মুসলিম দেশগুলোর নেতাদের যদি সৌদি আরবের মরহুম বাদশা ফয়সালের মতো প্রজ্ঞা ও দূরদর্শিতা থাকতো; তাহলে হয়তো আজ এ পরিস্থিতি হতো না।
  • Miskat Mollah ১২ নভেম্বর, ২০১৯, ১:৩৪ এএম says : 1
    প্রথমে‌ গুন্ডামি করে মসজিদটা ভাঙা হল, তার পরে আদালত বলল ওখানে মন্দির হবে!
    Total Reply(0) Reply
  • Kamal Chowdury ১২ নভেম্বর, ২০১৯, ১:৩৫ এএম says : 1
    ভারত কোন কালেই কখনো সভ্য রাষ্ট্র ছিল বলে আমার জানা নেই বিশেষ ভাবে ১৯৪৭ এর পরবর্তী সময় গুলোতে ! দেশ ভাগের পর থেকেই তারা পর্যায়ক্রমে ধীরে ধীরে মুসলিম বিদ্বেষী হয়ে উঠে কিন্তু তা কখনো প্রকাশ্যে এভাবে উঠে আসেনি বা দেখা যায়নি কিন্তু ১৯৯২ সালে বাবরি মসজিদ ভাঙা কে কেন্দ্র করেই তাদের রাজনীতিবিদদের খোলস উন্মোচন হয়ে পরে ! আর যখন তারা পুরো ভারতে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠা করার জন্য আরএসএস, শিবসেনা এবং হিন্দু বজরঙ্গি, বিজেপি এর মতন চরম উগ্র সংঘটন বা দল গুলি মাথা ছাড়া দিয়ে উঠেছে তখনি ধীরে ধীরে ভারত সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত হয়েছে এবং এর ধাক্কা এখন তাদের সর্বচ্চ বিচার বেবস্থাকেও আক্রান্ত করেছে ! আজকে রায়ের মাধ্যমে ভারতের বিচার বিভাগ তার প্রমান রাখলো !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ