Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংগীত গাইলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ সীমান্তে এসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যদের সঙ্গে জাতীয় সংগীত গাইলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ও তৃণমূলের এমপি দেব। স¤প্রতি কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্ট্যান্ডিং কমিটির সদস্য হওয়ায় সীমান্ত সফরে ছিলেন তিনি। দার্জিলিংয়ে বাংলা ছবি ‘সাঁঝবাতি’র শুটিং সেরে সোজা চলে যান নাথু লা’য়। তারপর সেখান থেকেই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে ৫ দিনের সফরে যোগ দেন তিনি। এই সফরে তিনি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে একাধিক বৈঠক করেন। কাজের পাশাপাশি সেনা জওয়ানদের সঙ্গে খোশ মেজাজেও দেখা যায় তাকে। বাংলাদেশ সীমান্তে এসে বিজিবির সদসদ্যের সঙ্গেও কথা বলেন, সে সময়ই গান বাংলাদেশের জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’। বাংলাদেশের জাফলং ও মেঘালয়ের ডাউকি সীমান্তে এসেছিলেন দেব।

দুই দেশের ‘জিরো পয়েন্ট’ এলাকা ঘুরে দেখেছেন তিনি। এ বিষয়ে দেব বলেছেন, সীমান্তে গিয়ে কাঁটাতারের বেড়া, দুটো দেশ, এসব কিছুই মনে থাকে না যখন সীমান্তবাসীর সঙ্গে কথা বলি। সীমান্তে গিয়ে ঠিক এই কথাটাই মনে হলো। যখন বাংলাদেশের জাতীয় সংগীত বাজল, আমিও গাইলাম- আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ