Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

দাপট দেখাবেন না, ক্ষমতা চিরস্থায়ী নয়

সেচ্ছাসেবক লীগের সম্মেলন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নেতাকর্মীদের ক্ষমতার দাপট না দেখানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বলেন, ক্ষমতা চিরদিন থাকে না। ক্ষমতা চিরস্থায়ী নয়। ক্ষমতার দাপট দেখাবেন না কেউ। বসন্তের কোকিলদের এনে দল ভারি করার চেষ্টা করবেন না। আমরা দুঃসময়ের কর্মী চাই, বসন্তের কোকিল চাই না।
সংগঠন থেকে দূষিত রক্ত বের করে দেয়া হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দলে পরিমাণগত ব্যাপকতার কমতি নেই। সংখ্যার আমাদের কর্মীর অভাব নেই। সমর্থকের অভাব নেই। আমাদের পার্টিতে দূষিত রক্ত আমরা আর চাই না। এই দূষিত রক্ত বের করে দিতে হবে। বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে। অশুদ্ধকে শুদ্ধ করতে হবে।
গতকাল রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সম্মেলন অনুষ্ঠিতক হলেও আগামী ১৬ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে জানিয়েছেন ওবায়দুল কাদের।
সব সেক্টরে দুর্নীতিবাজ লোকদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে কাদের বলেন, নিজের ঘর থেকে শেখ হাসিনা শুদ্ধি অভিযানের সূচনা করেছেন। অন্যান্য দলেও অনেকে বড় বড় কথা বলছেন। খোঁজ নেওয়া হচ্ছে, দুর্নীতি করে কাদের আঙুল ফুলে কলা গাছ হয়েছে। খোঁজ নেয়া হবে প্রশাসনে কারা দুর্নীতিবাজ। সব সেক্টরে খারাপ লোকদের খুঁজে বের করা হবে।
নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা মাদককে না বলুন। দুর্নীতিকে না বলুন। সন্ত্রাসকে না বলুন। টেন্ডারবাজিকে না বলুন। চাঁদাবাজিকে না বলুন। ভূমি দখলকে না বলুন। অন্যের বাড়ি দখলকে না বলুন। পরিষ্কার ম্যাসেজ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এই ম্যাসেজ আমি সম্মেলনের মাধ্যমে কর্মীদের কাছে, নেতাদের কাছে দিয়ে গেলাম।
তিনি বলেন, খারাপ লোক কোনো দরকার নেই। দুঃসময় এলে এই খারাপ লোকেদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না। এর আগে সকালে বেলুন ও পায়ড়া উড়িয়ে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিনের সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীস বিশ্বাসের সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।#



 

Show all comments
  • Jubaer ১২ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    কথা কিন্তু সত্যি.... কিন্তু কার্য ক্রম গুলো আরেক রকম
    Total Reply(0) Reply
  • Milôň Âl-Mâmûň ১২ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    আরে নাহ্ 2050 সাল পর্যন্ত আপনাগে ক্ষমতায় থাকবে । মরনের ভয় লাগে??
    Total Reply(0) Reply
  • Md Osman Swapno ১২ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    কে বলেছে? বিশ্বাস করিনা, ক্ষমতা চিরস্থায়ী!!
    Total Reply(0) Reply
  • Nazmul Rephat ১২ নভেম্বর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    নিজেরা বলেন কিভাবে ক্ষমতায় আছেন? চোরের আবার সাধুগিরি!
    Total Reply(0) Reply
  • Shaheen Bhuiyan ১২ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    You remember that’s to
    Total Reply(0) Reply
  • Khan Sumon ১২ নভেম্বর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    হা হা হা হাসতে নাকি জানেনা কেহ কে বলেছে ভাই
    Total Reply(1) Reply
    • Yourchoice51 ১২ নভেম্বর, ২০১৯, ৯:৩৯ এএম says : 0
      কথাটা শুনে হাসতে হাসতে আমার পেটে খিল ধরে গেলো; কে কাকে দেয় উপদেশ?
  • মোহাম্মদ মোশাররফ ১২ নভেম্বর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    এই বুঝ যদি আপনাদের মধ্যে থাকতো তাহলে দেশের কি েএই অবস্থা হয়।
    Total Reply(0) Reply
  • নাঈম বি এস এল ১২ নভেম্বর, ২০১৯, ১:১৬ এএম says : 1
    সত্য কথা বলার জন্য ধন্যবাদ। এবার নিজেদের একটু কথাটা দিয়ে বিচার করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন