Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

গোমস্তাপুর সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫০ পিএম, ২০ জুন, ২০১৬

চাঁপাইনবাবগঞ্জ জেলা ও গোমস্তাপুর সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর সীমান্তে ২ নিরীহ বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। রোববার দিবাগত গভীর রাতে সীমান্তের ১১৯/৭/আর পিলারের সন্নিকটে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলা রাধানগর ইউনিয়নের প্রায় ৮ জন গরু ব্যবসায়ী সীমান্তের কাছাকাছি গেলে ৩১ বিএসএফের অনুরাধাপুর ক্যাম্পের সদস্যরা তাদের উপর গুলি চালায়। এতে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও চাড়ালডাঙ্গা গ্রামের মৃত দাউদ আলীর পুত্র জোবদুল হক ভাদু (৩৯) ও একই ইউনিয়নের বেগপুর গ্রামের হুকমত আলীর পুত্র সাজাহান আলী ভুটু (৩০) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।
নিহত জোবদুল হক ভাদুর বোন সফুরা বেগম জানান, তার ভাই সীমান্ত থেকে ভারতের ব্যবসায়ীদের পার করা গরু বাংলাদেশে নিয়ে আসত। গতকাল সীমান্তের কাছাকাছি গেলেই তাকে গুলি করে বিএসএফ হত্যা করেছে। তার ভাই সীমান্তের বাংলাদেশ অংশে থাকলেও তাকে হত্যা করা হয়েছে বলে তার স্বজনেরা দাবি করেন। নিহত ভাদুর স্ত্রী মাঝে মাঝে অজ্ঞান হয়ে পড়ায় এ প্রতিবেদকের কাছে কোনো কথা বলতে পারেননি। একমাত্র কর্মক্ষম স্বামীকে হারিয়ে তার ২ ছেলে ও মেয়ের ভবিষ্যৎ ভেবেই তিনি অজ্ঞান হয়ে পড়েন।
এদিকে নিহত ভুটুর বাবা ছেলেকে হারিয়ে প্রায় বাকরুদ্ধ হয়ে পড়ে। তার ভাই শফিকুল ইসলাম ইনকিলাবকে জানান, ভারতের গরু ব্যবসায়ীরা এ দেশের গরু ব্যবসায়ীদের সীমান্তের কাছে গরু হস্তান্তর করে আসছে। আমার ভাই গরু ব্যবসায়ী সে সীমান্ত পার না হলেও বিএসএফ তাকে গুলি করে হত্যা করেছে। ২ মেয়ে, ১ ছেলে ও বিধবা আহাজারীতে বাতাস যেন ভারী উঠছে সেখানে।
পরে বিকেল ৪ টায় কমান্ডিং অফিসার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ৪৩ বিজিবির সিও কর্নেল জাহিদ হাসান জানান, পতাকা বৈঠকে এ হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে এবং ভবিষ্যতে আর যেন এ ধরনের ঘটনা না ঘটে এ বিষয়ে জোর দাবি জানিয়েছেন বলে তিনি জানান। ৪৩ বিজিবি চাড়ালডাঙ্গা বিওপি কমান্ডার নায়েব সুবেদার বাবুল মিয়া জানান, পতাকা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ মঙ্গলবার সকাল ১০টায় লাশ হস্তান্তর করা হবে।

 



 

Show all comments
  • Kabir Hussain ২১ জুন, ২০১৬, ৭:২৮ এএম says : 0
    এটা আমাদের বন্ধুত্বের প্রতিদান।!
    Total Reply(0) Reply
  • ফারহানা শারমিন ২১ জুন, ২০১৬, ৭:৪০ এএম says : 0
    আমাদের সরকার কি এগুলো দেখে না ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোমস্তাপুর সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ