Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

এবার টেস্ট মিশন ইন্দোরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

শুরুটা ছিল সাফল্যগাঁথা। শেষটা হতাশায় পরিপূর্ণ। টি-টোয়েন্টি সিরিজটা জেতা হলো না বাংলাদেশ ক্রিকেট দলের। তবে অনেক ইতিবাচক কিছু সঙ্গী হয়েছে টাইগারদের। সেই আত্মবিশ্বাস নিয়েই এবার টেস্ট মিশনে মধ্য প্রদেশের শহর ইন্দোরে পা রেখেছেন মুমিনুল হক-মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা। শহরের বিজয় নগরের মেঘদূত গার্ডেনের পাঁচ তারকা ম্যারিয়ট হোটেলে উঠেছে বাংলাদেশ টেস্ট দলের সদস্যরা।

নাগপুর থেকে সরাসরি ফ্লাইটে স্থানীয় সময় দুপুরে ইন্দোরে পা রেখেছে টাইগাররা। হোটেলে পৌঁছেই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন ডোমিঙ্গোর শিষ্যরা। স্থানীয় রীতিতে কপালে তিলক দিয়ে বরণ করে নেওয়া হয় মুশফিকদের। প্রথম দিনটা অবশ্য বিশ্রামেই কেটেছে লাল-সবুজের প্রতিনিধিদের। পরের দিনই শুরু করে দেবেন টেস্টের প্রস্ততি। যে মাঠে খেলা হবে সেই ইন্দোর হলকার স্টেডিয়ামে চলছে শেষ মুহূর্তের কাজ। টি-টোয়েন্টির দুই ভেন্যু রাজকোট আর নাগপুরের মাঠ শহরের বাইরে হলেও ইন্দোরের স্টেডিয়ামটি দূরে নয়। লোকালয়ের মধ্যেই গড়ে তোলা হয়েছে এই ক্রিকেট মাঠটি। প্রথমবারের মতো এই শহরে খেলতে এসেছে টাইগাররা!

হলকার স্টেডিয়ামে ১৪ নভেম্বর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে দল। তার আগের দু’দিন চলবে প্রস্তুতি। বিরাট কোহলিদের বিপক্ষে দুই টেস্ট ম্যাচের এই সিরিজে টাইগারদের নেতৃত্বে আছেন মুমিনুল হক। সাকিব আল হাসান হঠাৎ করেই নির্বাসিত হতেই অধিনায়ক করা হয়েছে তাকে। মুমিনুল ছাড়াও ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, সাঈফ হাসান, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি নাগপুর থেকেই আছেন দলের সঙ্গে। যেখানে বাংলাদেশ খেলেছে তাদের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সিরিজ জয়ের সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত ম্যাচটাতে ৩০ রানে হেরে যায় দল।

টি-টোয়েন্টি সিরিজ শেষেই নাগপুর থেকে ঢাকার পথ ধরেছেন সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, আবু হায়দার রনি, আরাফাত সানি ও শফিউল ইসলাম। তাদের সঙ্গে ‘পারিবারিক’ কারণে তাদের সঙ্গে ফিরেছেন টেস্ট দলের সদস্য মোসাদ্দেক হোসেনও। এরমধ্যে কিছু ভালো লাগা সঙ্গী করেই দেশে ফিরছেন নাঈম। শেষ ম্যাচে দারুণ লড়েছিলেন এই তরুণ। তার ব্যাট থেকেই এসেছে সিংহভাগ- ৮১ রান। যদিও সতীর্থরা তেমন কিছু করতে না পারায় ক্যারিয়ারের সেরা ইনিংসটা বিফলেই গেল তার!

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাঈফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, এবাদত হোসেন ও আবু জায়েদ রাহি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ