Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

চট্টগ্রামে আয়কর মেলা শুরু বৃহস্পতিবার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 সপ্তাহব্যাপী আয়কর মেলা আগামী বৃহস্পতিবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুরু হচ্ছে। গতকাল সোমবার আগ্রাবাদে আয়কর বিভাগের সম্মেলন কক্ষ সাম্পানে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কমিশনার জিএম আবুল কালাম কায়কোবাদ।

তিনি বলেন, মেলায় চলতি অর্থবছরের আয়কর রিটার্ন জমা, প্রতিটি কর অঞ্চল বা সার্কেলের জন্য পৃথক ৪৬টি বুথ, নতুন করদাতার জন্য ইটিআইএন রেজিস্ট্রেশন বুথ, নারী, সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী, সশস্ত্র বাহিনীর করদাতা, অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের জন্য কাউন্টার থাকবে। আয়কর মেলা উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা আয়োজনের ফলে আয়কর আদায় বাড়ছে। ২০০৯-১০ অর্থবছরে চট্টগ্রামে আয়কর আহরণ হয় ২ হাজার ৭৫০ কোটি ৮৮ লাখ টাকা। সর্বশেষ ২০১৮-১৯ অর্থবছরে আদায় হয়েছে ১১ হাজার ১১৭ কোটি টাকা। সংবাদ সম্মেলনে কর কমিশনার মো. ইকবাল হোসেন, মাহবুবুর রহমান, ব্যারিস্টার মুনতাসির বিল্লাহ ফারুকী, মফিজ উল্লাহ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ