Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ১০ জেলের লাশ উদ্ধার

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৯:৪৭ এএম | আপডেট : ৫:১৪ পিএম, ১২ নভেম্বর, ২০১৯

ভোলার মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় নিখোজ ১০ জেলের লাশ উদ্ধার করা হয়েছে।নিহত প্রত্যেক পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা অনুদান। সোমবার (১১ নভেম্বর) রাতে বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনার বাহাদুরপুর রুপন্দি পয়েন্ট থেকে এ লাশ উদ্ধার করে ওসি অাবিদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ। এর আগে গত রবিবার বিকালে ঘূর্নিঝড় বুলবুলের ঝড়ের কবলে পড়ে ২৪ জেলে সহ তোফায়েল মাঝির অাম্মাজান নামের একটি ট্রলার ডুবে যায় ভোলা ও মেহিন্দীগঞ্জের বর্ডারে। এ ঘটনায় তাৎক্ষনিক ট্রলারের উপরে থাকা ১৪ জেলে সাতরিয়ে দীনেশ উঠে রক্ষা পেলেও ভিতরে থাকা ১০ জন নিখোজ ছিলো। রবিবার রাতেই কোস্টগার্ডের একটি টিম খোরশেদ অালী (৫০) নামে এক জেলের লাশ উদ্ধার করে।
বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে মে‌হে‌ন্দিগঞ্জ থানা পুলি‌শের ও‌সি আবিদুর রহমান জানান, বাহাদুরপুর এলাকা থে‌কে ওই ৯ জে‌লের লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে।
ধারণা করা হ‌চ্ছে উদ্বার হওয়া লাশগুলো ভোলায় ঝ‌ড়ের মু‌খে ট্রলার ডু‌বির ঘটনায় নি‌খোজ হওয়া জে‌লে এরাই। এসব লাশ চরফ্যাশন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাদেক সরকারের মাধ্যমে হস্তান্তর করা হয়।
উদ্ধার হওয়া মরদেহগু‌লো ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর এলাকার কামাল দালাল (৬৫), একই এলাকার মফিজ মাতাব্বর (৩৫), নূরাবাদ এলাকার হাসান মোল্লা (৩৮), একই এলাকার নুরুন্নবী বেপারী (৩০), ফরিদাবাদ এলাকার নজরুল ইসলাম (৩৫), একই এলাকার কবির হোসেন (৪০), আব্দুল্লাহপুর এলাকার মো. বিল্লাল (৩২), চরফ্যাশন থানার উত্তর শিবা এলাকার আব্বাস মুন্সি (৪৫), একই এলাকার লতিফ বিশ্বা‌স (৫৫) এর ব‌লে প্রাথ‌মিকভা‌বে নি‌শ্চিত হওয়া গে‌ছে। আ‌গের দিন রোববার কোস্টগার্ড আ‌রেক‌টি লাশ উদ্ধার হ‌য়ে‌ছিল। এ নি‌য়ে মোট লা‌শের সংখ্যা ১০এ দা‌ড়ি‌য়ে‌ছে।
গত রোববার ঘু‌র্ণিঝড় বুলবুল চলাকা‌লে চাঁদপুর থে‌কে ভোলার চরফ্যাশন যাওয়ার প‌থে ট্রলার ডুবিতে বেশ ক‌য়েকজন জে‌লে নি‌খোঁজ হ‌য়ে‌ছিল।এ‌দের সবার বা‌ড়ি ভোলার চরফ্যাশনের নুরাবা‌দের আব্দুল্লাহপু‌রে।
এদিকে নিহত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ অালম ছিদ্দিক। এডিসি সার্বিক মৃধা মুজাহিদুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত টিম গঠন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মাসুদ অালম ছিদ্দিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার

১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ