Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা হত্যায় আ.লীগ নেতা মাসুম কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৩:০৫ পিএম

নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমান গণির আদালত এ আদেশ দেন। নগর পুলিশের এডিসি (প্রসিকিউশন) কামরুজ্জামান বলেন, তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
দিদারুল আলম মাসুম লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যায় 'নির্দেশদাতা' হিসেবে অভিযুক্ত।
সুদীপ্ত হত্যা মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছিলেন আসামি দিদারুল আলম মাসুম। পরে আপিল বিভাগ তার জামিন বাতিল করেন। দিদারুল আলম মাসুমকে চার সপ্তাহের মধ্যে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।
গত ৪ আগস্ট ঢাকার বনানী থেকে সুদীপ্ত হত্যা মামলায় মাসুমকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তবে অবিশ্বাস্য গতিতে তার সবকটি মামলায় তার জামিন হয়ে যায়।
গত বছর দলীয় বিরোধের জেরে সুদীপ্তকে নগরীর দক্ষিণ নালা পাড়ার বাসা থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা করে মাসুমের অনুসারীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ