Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সিলেটে আলীয়া মাদ্রাসা মাঠে মুজাহিদ কমিটির ওয়াজ মাহফিলের ব্যাপক প্রস্তুতি

আগামীকাল বৃহস্পতিবার মাহফিলের উদ্বোধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৪:৩০ পিএম

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের উদ্যোগে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে ৩ দিন ব্যাপী সিলেটের সর্ববৃহৎ ওয়াজ মাহফিল শুরু হবে আগামীকাল ১৪ নভেম্বর বৃহস্পতিবার। ১৪, ১৫ ও ১৬ নভেম্বর প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত মাহফিলে দেশের প্রখ্যাত আলেম ওলামাগণ বয়ান পেশ করবেন। বৃহস্পতিবার বাদ আছর ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর ছাহেব চরমোনাই হুজুরের উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শুরু হবে।
ইতোমধ্যে ওয়াজ মাহফিলের ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুরো মাঠজুড়ে প্যান্ডেল দিয়ে সাজানো হয়েছে। প্রায় লক্ষাধিক মুসল্লিদের ওয়াজ মাহফিল শুনার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। মাহফিলের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সহ জেলা মুজাহিদ কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। মাহফিলে ওযু, ইন্তেজা সহ নামাজের সুব্যবস্থা রয়েছে। গাড়ি পার্কিং, জেনারেটর ব্যবস্থা, সিসি ক্যামেরা দিয়ে নিরাপত্তার বিশেষ ব্যবস্থা রয়েছে। এছাড়া মহিলাদের পর্দার সাথে ওয়াজ শুনারও বিশেষ ব্যবস্থা রয়েছে। সিলেট সহ হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার থেকে আগত মুজাহিদরা মাহফিল শুনে মাঠে রাত্রী যাপন করবেন। স্টেজ নির্মাণ, পর্যাপ্ত মাইক, লাইটসহ মাহফিলের সব রকম প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। মাহফিলকে ঘিরে সিলেটের তৌহিদী জনতার মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। পুরো সিলেট জুড়ে মাইকিং, পোস্টারিং, লিফলেট ও বিশেষ ব্যক্তিদের জন্য কার্ড দিয়ে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
মাহফিলের সার্বিক প্রস্তুতি সম্পর্কে পরিদর্শন করতে মঙ্গলবার বাদ যোহর মাঠে উপস্থিত হন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য ও বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় সমন্বয়কারী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান, বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেটে জেলার সাধারণ সম্পাদক আলহাজ¦ ইসহাক আহমদ, ইসলামী আন্দোলন সিলেট মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলার সাবেক সেক্রেটারী আলহাজ¦ হেলাল আহমদ ভুইয়া, ইসলামী আন্দোলন দক্ষিণ সুরমা থানা সেক্রেটারী মো. সফর মোল্লা, সদস্য আব্দুল খালিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াজ মাহফিল

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ