Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

বিকাশ ও ফ্যামিলি হেলথ ইন্টারন্যাশনাল চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৪:৩৫ পিএম

ইউএসএআইডি’র ‘স্ট্রেংদেনিং মাল্টিসেক্টরাল নিউট্রিশন প্রোগ্রামিং’ এর আওতায় দুধ পান করান এমন ২৪০০ মা’কে বিকাশের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করবে ফ্যামিলি হেলথ ইন্টারন্যাশনাল। এ লক্ষ্যে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক এই অলাভজনক মানব উন্নয়ন সংস্থাটির সাথে দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। মঙ্গলবার (১২ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ ও এফএইচআই ৩৬০-এর চিফ অফ পার্টি জেনিফার ক্রাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিকাশের হেড অব গভ. প্রজেক্ট অ্যান্ড বিজনেস সেলস মাসরুর চৌধুরী; জিএম বিজনেস সেলস এ টি এম মাহবুব আলম, ডিজিএম কী অ্যাকাউন্টস মেহমুদ আশিক ইকবাল; রিলেশনশিপ ম্যানেজার মো. সোমেল রেজা খান এবং এফএইচআই ৩৬০-এর ফাইন্যান্স অ্যান্ড অপারেশন ডিরেক্টর খন্দকার ইরশাদ মাহমুদ ও টেকনিকাল এডভাইজার ড. আয়ান শঙ্কর সিল।

উল্লেখ্য, এফএইচআই বিগত ৪০ বছর ধরে বাংলাদেশে পারিবারিক স্বাস্থ্য ও পুষ্টি খাতে ১০০টিরও বেশি প্রকল্প পরিচালনা করেছে। এছাড়াও বাংলাদেশের পেমেন্ট ইন্ডাস্ট্রি ও আর্থিক খাতের আধুনিকায়নেও কাজ করেছে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন