Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

আ’লীগে তৃণমূলে অনুপ্রবেশকারীদের অপসারণ করা হবে : হানিফ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৪:৫২ পিএম

আওয়ামী লীগের তৃণমূল থেকে কেন্দ্রীয় কমিটি পর্যন্ত যেসব বিতর্কিত ব্যক্তি দলে অনুপ্রবেশ করে ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে কাউন্সিলের মাধ্যমে তাদের অপসারণ করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে আয়োজিত কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এ কথা জানান হানিফ।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের টানা ১১ বছর ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে অনেকে দলে যোগদান করেছে। কিন্তু যোগদানের সময় নির্দেশনা ছিল, যাদের বিরুদ্ধে অনৈতিক অভিযোগ, সন্ত্রাসী কর্মকাণ্ড, নাশকতা, মাদকের সাথে জড়িত এবং যুদ্ধাপরাধীর সাথে যারা জড়িত এই ধরনের ব্যক্তিদের দলে নেওয়া যাবে না। কিন্তু দলের ভিতরে কিছু কিছু জায়গায় এমন ব্যক্তি অনুপ্রবেশ করেছিল।

হানিফ বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এ সকল ব্যক্তিরা যাতে কোনো কমিটিতে পদ না পেতে পারেন তার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত দলের বিভিন্ন জায়গায় যে দুই একজন বিতর্কিত ব্যক্তি অনুপ্রবেশ করেছিল তাদের অপসারণ করা হবে। পাশাপাশি আওয়ামী লীগের যে সকল নেতাকর্মী দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন তাদেরও দলের পদ থেকে অপসারণ করা হবে।

“সকল দেশ প্রেমিক সংগঠন একসাথে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটাতে হবে”- বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর এমন মন্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান করেছিল, যারা গণহত্যা চালিয়েছিল, মুক্তিকামী মানুষকে হত্যা করেছিল, বাড়িঘর জ্বালিয়ে ছিল, মা বোনদের সম্ভ্রমহানি করেছিল সে সমস্ত বিতর্কিত ব্যক্তিরা যদি তাদের কাছে দেশপ্রেমিক হয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এ দেশের জনগণই যথেষ্ট।

 



 

Show all comments
  • ahammad ১২ নভেম্বর, ২০১৯, ৫:৫৫ পিএম says : 0
    জনাব,হানিফ সাহেব কম্বলের পশম বাচতে শুরু করলে কম্বই হয়ত খুজে পাবেন না। মঈন,ফখরুদ্দীনের সময় নেতাদের ইতিহাসের স্বাখ্খী দেশের জনগন। কথাটা ভূলে যাবেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ