Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

রাজশাহী-খুলনা ম্যাচ অমীমাংসিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৫:২৫ পিএম

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) টায়ার একের পঞ্চম রাউন্ডে রাজশাহী বিভাগ ও খুলনা বিভাগের ম্যাচ অমীমাংসিত অবস্থায় শেষ হলো। ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে চার দিনের ম্যাচটির প্রথম দিনের খেলা হয়নি। একই কারণে দ্বিতীয় দিনে দুই সেশনের খেলা হয়নি।
আজ মঙ্গলবার মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ও শেষ দিনে রাজশাহী দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৯১ রান তোলার পর ম্যাচটি ড্র হয়। এর আগে রাজশাহীর প্রথম ইনিংসে ১৫১ রানের জবাবে খুলনা প্রথম ইনিংসে ২০১ রানে অলআউট হয়।
খুলনা বিভাগ ৬ উইকেট আর ১৫৪ রান নিয়ে চতুর্থ দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে। ফরহাদ রেজার বোলিং তোপে এ দিন আর বেশিদূর এগোতে পারেনি খুলনা। ২০১ রানে খুলনা বিভাগ অলআউট হয়। ফরহাদ ৪৮ রানে ছয়টি উইকেট নেন। এছাড়া মোহর শেখ ও মুক্তার আলী দুইটি করে উইকেট নেন।
৫০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজশাহী। অভিষেক মিত্র ৫১, সাব্বির রহমান ২৫ ও মুক্তার আলী ৩৯ রানের ইনিংস খেললে সেই চাপ কিছুটা কমে।
তবে রাজশাহী দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ১৯১ রান তোলার পর দিনের খেলা শেষ হওয়ার ১৫ ওভার আগেই দুই দল ড্র মেনে নেয়। খুলনার আব্দুর রাজ্জাক ৪টি, আব্দুল হালিম ২টি এবং নাহিদুল ইসলাম ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন খুলনার পেসার রুবেল হোসেন। প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন সাতটি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ