Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

কুবির স্নাতকের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ক্লাস শুরু পহেলা জানুয়ারি

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৬:০১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের ফলাফল ঘোষণা করেন। প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd-এ পাওয়া যাচ্ছে।
প্রকাশিত ফল অনুযায়ী, এ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে পাসের হার ২৪ শতাংশ, ‘বি’ ইউনিটে পাসের হার ১৬ শতাংশ এবং ‘সি’ ইউনিটে পাসের হার ১১ শতাংশ। এ শিক্ষাবর্ষে ৬ টি অনুষদের (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ, কলা, সামাজিক বিজ্ঞান, আইন অনুষদ এবং ব্যবসায় শিক্ষা) অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী।
উল্লেখ্য, গত ৮ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিটের এবং ৯ নভেম্ব ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ২৫ এবং ২৬ নভেম্বর। এ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ২০২০ সালের ১ জানুয়ারী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ