Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

ঝালকাঠিতে বাল্যবিয়ে বন্ধ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঝালকাঠি সদর উপজেলার চৌপলা গ্রামে ১টি বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে প্রশাসন। গত সোমবার রাত সাড়ে ১১ টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিয়ে বন্ধ করে দেন। পাশাপশি অপ্রাপ্ত বয়স্ক মেয়ে বিয়ে করার অপরাধে বরকে ২৫ হাজার টাকা এবং বিয়ের আয়োজন করার অপরাধে কনের চাচাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বাসন্ডা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির জানিয়েছেন, চৌপলা গ্রামের ১ প্রবাসীর ৮ম শ্রেণীতে পড়–য়া মেয়ের বিয়ের আয়োজন চলছিলো। এমন খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস এই বাড়িতে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ বিয়ে বন্ধ করে দেন।
এ সময় বাসন্ডা ইউনিয়নের দারকি গ্রামের মৃত মো. আলাউদ্দিনের ছেলে মো. মাহাদি হাসানকে ২৫ হাজার টাকা কনের চাচাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, বাল্য বিয়ের খবর শুনে আমরা গিয়ে বিয়ে বন্ধ করে দেই। ২জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাল্য বিয়ে মুক্ত করার লক্ষ্যে আমরা কাজ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন