Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

মহাখালীস্থ মসজিদে গাউছুল আজমে তিন দিনব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিল অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৯:২৭ পিএম

ইসলামী ধারার ভাবগাম্ভির্য বজায় রেখে মহাখালীস্থ মসজিদে গাউছুল আজমে তিন দিনব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিল অনুষ্ঠিত হয়। গত রবিবার মাহফিলে প্রথম দিনে বাদ আসর থেকে মাগরিব পর্যন্ত না’তে রাসূল (সঃ) প্রতিযোগিতার পর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) এর গুরুত্ব ও সামাজিক সম্প্রিতি বাস্তবায়নে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উদ্যাপনের ভূমিকা বিষয়ে মূল্যবান ওয়াজ করেন, ড. মুফতি মাওলানা কাফীল উদ্দীন সরকার ছালেহী অধ্যক্ষ, ঢাকা নেছারীয়া কামিল মাদরাসা, এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবদান সম্পর্কে নসিহত করেন, আলহাজ্ব হযরত মাওলানা লুৎফর রহমান খতিব, উত্তর মনিপুরীপাড়া জামে মসজিদ, ঢাকা।
দ্বিতীয় দিন সোমবার বাদ আসর থেকে মাগরিব পর্যন্ত পবিত্র আল কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার পর প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মুহাব্বাত-ই-ঈমান বিষয়ে বয়ান করেন, অধ্যক্ষ আব্দুল হাকিম জেহাদী নকশবন্দী, পীর সাহেব, মুর্শিদনগর দরবার শরীফ, গাজীপুর এবং কুরআন সুন্নাহ ও মণীষীদের দৃষ্টিতে মিলাদ-কিয়াম বিষয়ে মূল্যবান আলোচনা করেন, আলহাজ্ব মুফতি মাওলানা মাহবুবুর রহমান মুহাদ্দীস, মহাখালী হোসাইনিয়া কামিল মাদরাসা, ঢাকা। তৃতীয় দিন গতকাল বাদ আসর থেকে মাগরিব পর্যন্ত রাসুল (সঃ) এর বিদায় হজ্বের ভাষণ ও আজকের সমাজ বিষয়ে ওয়াজ করেন, আলহাজ্ব হাফেজ মাওলানা নূরুল হক, পেশ ইমাম, মসজিদে গাউছুল আজম। সর্বোত্তম চরিত্রের অধিকারী প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও আজকের সমাজ বিষয়ে বাদমাগরীব থেকে আলোচনা করেন, মাওলানা মোঃ মহিউদ্দীন আল আযহারী, আরবি প্রভাষক, দারুল ফালাহ্ ছালেহীয়া সাহেব আলী আলিম মাদরাসা, তুরাগ, ঢাকা। বাদ এশা প্রথম ও দ্বিতীয় দিনে অনুষ্ঠিত না’তে রাসুল (সঃ) ও কেরাত প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী সবশেষে নারী জাতির অধিকার প্রতিষ্ঠায় প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবদান বিষয়ে মূল্যবান ও তথ্যবহুল আলোচনা করে দুয়া ও মোনাজাত এর মাধ্যমে মহতী মাহফিলের সমাপ্তি করেন, আলহাজ্ব মাওলানা ওসমানগণী ছালেহী মুহাদ্দীস, দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা, ঢাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ