Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

আবারও শীর্ষ করদাতার স্বীকৃত পেল গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে আবারও স্বীকৃতি পেয়েছে গ্রামীণফোন লিমিটেড। ২০১৫-২০১৬,২০১৬-২০১৭,২০১৭-২০১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের করসংক্রান্ত মূল্যায়নের ভিত্তিতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গ্রামীণফোনকে ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭ সালের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি প্রদান করে। যাত্রা শুরুর পর থেকে অপারেটরটি কর, মূল্য সংযোজন কর, শুল্ক, ফোরজি লাইসেন্স এবং স্পেকট্রাম ফি বাবদ ৭৩ হাজার ৮৫ কোটি টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছে, যা প্রতিষ্ঠানটির মোট আয়ের ৫৪ শতাংশ। গতকাল (বুধবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এতথ্য জানানো হয়।
গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, গ্রামীণফোন প্রতিনিয়ত তাদের বকেয়া পরিশোধ করে এবং এটি তারই স্বীকৃতি। তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্যখাত, সামাজিক কল্যাণমূলক কর্মকা- এবং রাস্তাঘাট নির্মাণের মতো বিভিন্ন অর্থনৈতিক অবকাঠামো নির্মাণে সরকারি ব্যয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরে আমরা গর্বিত। এতে বাংলাদেশের জনগণ আর্থসামাজিকভাবে উপকৃত হবে। বিধিসম্মতভাবে কর প্রদান পদ্ধতিকে উৎসাহিত করতে চলতি মাসের ১৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া বার্ষিক কর মেলায়ও গ্রামীণফোন অংশগ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ