Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

অনুমোদন দেয়া শুরু সউদী আরবের

বিদেশিদের স্থায়ী বসবাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সউদী আরবের প্রিমিয়াম রেসিডেন্সি সেন্টার (এসএপিআরসি) গত সোমবার ঘোষণা করেছে যে, আবেদনকারীদের প্রথম ব্যাচটিকে দেশটিতে স্থায়ীভাবে বসবাসের জন্য প্রিমিয়াম রেসিডেন্সি অনুমোদন দেয়া শুরু হয়েছে। সেন্টারটি গতকাল এক বিবৃতিতে জানায়, প্রিমিয়াম রেসিডেন্সির জন্য আবেদনকারীদের মধ্যে ৭৩ জনের প্রথম ব্যাচটিকে অনুমোদন দেয়া হয়েছে। বিশ্বের ১৯টি দেশের এই ৭৩ নাগরিকের কেউ ইতোমধ্যে সউদী আরবে এবং কেউ দেশটির বাইরে অবস্থান করছে। বিনিয়োগকারী, চিকিৎসক, প্রকৌশলীসহ নানা পেশার যেসব বিদেশি পরিবারসহ সউদী আরবে থাকতে চায়, তাদেরকে প্রতিনিধিত্ব করবেন এই ৭৩ জন।
সেন্টারটি জানায়, গত কয়েক মাসে এটির অনলাইন পোর্টালে সউদী আরবে বা দেশটির বাইরে থাকা কয়েক হাজার মানুষ আবেদন করেছে। এসএপিআরসির সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) বানদার আল আয়িদ বলেন, সউদী আরব প্রত্যেক আবেদনকারীকে স্বাগত জানাচ্ছে। সউদী আরবে বা দেশটির বাইরে অবস্থানকারীরা প্রাসঙ্গিক শর্তগুলো মেনে অনলাইনে প্রিমিয়াম রেসিডেন্সির জন্য আবেদন করতে পারবে। তিনি বলেন, বিনিয়োগ বা বসবাসের জন্য আমাদের দেশ এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ গন্তব্যগুলোর একটি। কৌশলগত অবস্থান, সমৃদ্ধ ইতিহাস ও বৈচিত্র্য, উন্নত অবকাঠামো এবং নিরাপত্তা ও স্থিতিশীলতাসহ এই দেশে অনেক সুযোগ-সুবিধা আছে। প্রিমিয়াম রেসিডেন্সি পাওয়া ব্যক্তিরা দেশটির বেসরকারি খাতগুলো কাজ করতে পারবে। তারা এক পেশা থেকে আরেক পেশায় যেতে পারবে। এছাড়া তারা সেলফ-ইস্যু এক্সিট ও এন্ট্রি ভিসা এবং আত্মীয়দের জন্য ভিজিট ভিসা পাবেন। সূত্র : খালিজ টাইমস।



 

Show all comments
  • md.rabiul alam ১৩ নভেম্বর, ২০১৯, ৭:২৪ এএম says : 0
    well come to your decision
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ