Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু-শেখ হাসিনাকে কটাক্ষ করলে জনগণ ক্ষমা করবে না : সেতুমন্ত্রী

ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে মারামারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করলে বাংলাদেশের জনগণ কাউকে ক্ষমা করবে না। বাংলাদেশে শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেত্রী। বঙ্গবন্ধু ও তাকে নিয়ে কটাক্ষ করলে বাংলাদেশের বহু মানুষের অনুভূতিকে কটাক্ষ করা হয়। তাকে কটাক্ষ করলে জনগণ কাউকে ক্ষমা করবে না।

গতকাল রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে সম্মেলনের শুরুতেই দুই পক্ষের মধ্যে মারামারি বাধে। সেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান ইরানের সমর্থন ও সভাপতি পদপ্রার্থী ইসহাক মিয়ার সমর্থকদের মধ্যে জায়গা দখল নিয়ে মারামারি ও চেয়ার ছোড়াছুড়ি হয়। পরে তা নিয়ন্ত্রণে আসলে সম্মেলনের মূল কার্যক্রম শুরু হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা ও নূর হোসেনকে নিয়ে কেউ কেউ কটাক্ষ করছেন। এ ধরনের কটাক্ষ রাজনৈতিক অনুভূতিতে আঘাত করে। ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনও চলছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। অনেকেই শেখ হাসিনা সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন। এরকম বক্তব্য সহ্য করা হবে না। এ রকম কটাক্ষ রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে।

তিনি বলেন, নূর হোসেনের গণতন্ত্রের সংগ্রাম সম্পর্কে দেশ ও জাতি জানে। নূর হোসেনের প্রতিও কেউ কেউ আজকে বিরূপ মন্তব্য করেন। আমাদের নেত্রীর বদৌলতে যারা রাজনীতিতে অক্সিজেন পেয়েছেন, তারা নেত্রীকেও কটাক্ষ করেন। কথা মুখ থেকে ফসকে গেলে মুখে আর ফিরে আসে না। যত দু:ক্ষ প্রকাশ করা হোক, যতই অ্যাপোলাইজ করা হোক এ ধরণের দায়িত্বহীন মন্তব্য, কটাক্ষ আমাদের রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্টের হত্যাকান্ডের দায় বিএনপি কোনোভাবে এড়াতে পারে না। ওই খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা। এই খুনিদেরকে বিদেশী দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। এই খুনিদের যাতে বিচার না হয় তার জন্য ইনডেমিনিটি জারি করেছিলেন তিনি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুদ্ধি অভিযানের সঙ্গে সঙ্গতি রেখে চলবেন। দলের বিরুদ্ধে কলহ করবেন না। আমরা আদর্শের রাজনীতি করবো। আমরা বঙ্গবন্ধুর কর্মী । কেউ ব্যক্তিগত কটূক্তি করবেন না। কটূক্তিকারীকে আমরা সহ্য করবো না।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মো. মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।#



 

Show all comments
  • কাওসার আহমেদ ১৩ নভেম্বর, ২০১৯, ১:৫৭ এএম says : 1
    কাউকে নিয়েই কটাক্ষ করা ঠিক না।
    Total Reply(0) Reply
  • Kawsar ১৩ নভেম্বর, ২০১৯, ৭:৫৭ এএম says : 0
    কি সুন্দর প্রেম ও মায়া ভরা বক্তব্য,আমিও তার কথায় সহমত। তবে যখন আমার নবিকে নিয়ে কটাক্ষ করা হয় সে ক্ষেত্রে তাদের কাছ থেকে এধরনের বক্তব্য পাওয়া দুষ্কর,এমনকি সেই নবির কটাক্ষকারিদের হাতের নাগালে পেলেও ছেড়ে দেয়া হয়,কখনো দৌহিদি জনতার আন্দলোনের চাপে কাউকে গ্রেফতার করলেও সময়ের ব্যবধানে পরবর্তিতে আর কোনো হদিস পাওয়া যায়না,অথচ যেই নবীর ক্ষেত্রে কোরআনে আল্লাহ বলছেন সুরা আহজাব আয়াত 6 ও বোখারি মুসলিমের হাদিসে এসেছে لايؤمن احدكم حتى اكون احب اليه من والده وولده والناس اجمعين মা বাবা সন্তান,সকল মানুষ এমনকি সরকারের চেয়েও আমার নবি অতি প্রিয়।সকল কটুক্তি কারিদের ফাসির দাবী জানাই
    Total Reply(0) Reply
  • Yourchoice51 ১৩ নভেম্বর, ২০১৯, ৮:০০ এএম says : 0
    মহানবী (সাঃ) ছাড়া আর কোনো ব্যক্তিই ভুলের উর্ধে নন। ভুল হলে ভুলের সমালোচনা হওয়াই স্বাভাবিক। যারা নিজেদের অতিমানব মনে করেন, তারা সমালোচনা হজম করতে পারেননা; তাই হুমকি-ধামকি দিয়ে কিংবা নিপীড়ণের মাধ্যমে সমালোচকদের দমিয়ে রাখতে চান। তবে বাস্তবতা এই যে, এসব অতিমানবদের কাছে আজরাইল (আঃ) নিশ্চিতভাবেই আসবেন, তখন এরা মুষিকের চেয়েও ক্ষুদ্র বলে বিবেচিত হতে পারেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতুমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ