Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

আইএস প্রধান বাগদাদি সম্ভবত লুকিয়ে আছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১১:০৭ এএম

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদির মৃত্যু নিয়ে সংশয় প্রকাশ করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ। তার ধারণা, বাগদাদি সম্ভবত লুকিয়ে আছে। এমনকি সার্জারির মাধ্যমে চেহারাও বদলে ফেলতে পারে।

সম্প্রতি রাশিয়ার নিউজ চ্যানেল রাশা টুডেকে দেওয়া এক সাক্ষাৎকার নিজের এমন সন্দেহের কথা জানান সিরিয়া প্রেসিডেন্ট।

এর আগে, গত মাসে বাগদাদির মৃত্যুর খবর জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে মৃতদেহের ছবি আমেরিকা প্রকাশ না করে আমেরিকা বলেছে, তার দেহ সাগরে নিক্ষেপ করা হয়েছে।
রাশিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে বাগদাদিকে হত্যার খবর প্রচারকে ‘ফাঁদ’ বলেও অভিহিত করেন আসাদ। তিনি বলেন, “মার্কিন নীতির সঙ্গে হলিউডের সিনেমার কোনো পার্থক্য নেই। গোটা বিষয়টিই কল্পনার জগতের মতো। এমনকি এর মধ্যে বৈজ্ঞানিক কল্পকাহিনির লেশমাত্র নেই; পুরোটাই অলীক কল্পনা।”

একই সাক্ষাৎকারে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানের তীব্র সমালোচনাও করেন সিরিয়ার প্রেসিডেন্ট আসাদ। তাকে ‘সিরিয়ার শত্রু’ হিসেবে অভিহিত করে তিনি বলেন, সিরিয়া অভ্যন্তরে সেনা পাঠিয়ে তুরস্ক নিজেই নিজেকে সিরিয়ার শত্রুতে পরিণত করেছে। তবে তুরস্কের জনগণকে শত্রু মনে করেন না।



 

Show all comments
  • babar ১৩ নভেম্বর, ২০১৯, ১২:৪৬ পিএম says : 0
    AMRICA SOTANI
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া

৭ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন