Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:০৩ পিএম

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে মঙ্গলবার একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। মঙ্গলবার বিকালে জম্মু-কাশ্মীরের ডোডা শহরের কাছে ওই দুর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে পুলিশ। খবর সিনহুয়ার।

কমপক্ষে ২০ যাত্রী নিয়ে বাসটি বাটোর-কিস্তোয়ার জাতীয় সড়ক দিয়ে যাচ্ছিল। ডোডা শহরের কাছে এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে খাদে পড়ে যায়। নিহতদের মধ্যে দুজন শিশুও রয়েছে।

চালকসহ ১২ জন ঘটনাস্থলেই নিহত হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন আরও চারজন প্রাণ হারান।

তুষারপাতের কারণে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে। এর আগে গত ৭ নভেম্বর জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার লাংগেট এলাকায় ভারতীয় সেনাবাহিনীর একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়লে দুই জওয়ান নিহত হন।

গত কয়েক দিন ধরেই তুষারপাতের কারণে কাশ্মীরের বিভিন্ন রাস্তায় বরফ জমে আছে। ফলে এসব রাস্তায় খুব সাবধানে গাড়ি চলাচল করছে। চলতি সপ্তাহে তুষারপাতের কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন