Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

শিক্ষকদের উপর হামলা, নোবিপ্রবির ১৬ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:১১ পিএম

শিক্ষকদের উপর হামলা হল ভাংচুর, লুট, অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় শাখা ছাত্রলীগের ১৬ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আবাসিক হল ভাংচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় তাদেরকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৬শে সেপ্টেম্বর শৃঙ্খলা বোর্ডের সভা এবং রিজেন্ট বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। এ ঘটনায় ছাত্রলীগের আরও ১৯ জনকে অর্থদ- দেয়া হয়েছে। তাদের মধ্যে ৭ জনকে ২০ হাজার টাকা করে এবং ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া দুজনকে সতর্ক করা হয়।

বহিষ্কৃতরা হলেন- ২০১৫-১৬ বর্ষের রবিউল হক চৌধুরী (কৃষি), জহিরুল ইসলাম (বিবিএ), আব্দুর রহিম সিয়াম (কৃষি), জাহিদ হাসান শুভ (ইএসডিএম), আল ইমরান (আইসিই), ২০১৬-১৭ বর্ষের কাজী আশরাফুল হক লিসান (ইএসডিএম), ইয়াসিন আরাফাত তারেক (ইএসডিএম), সাইফুল্লাহ সনি (সিএসটিই), তৌহিদুল ইসলাম (কৃষি), আব্দুল্লাহ আল মাসুদ (ফলিত গণিত), ওমর ফারুক (কৃষি), আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)। ২০১৩-১৪ বর্ষের শফিউর রহমান অন্তর (বিজিই), ২০১৭-১৮ বর্ষের মিরাজ মাহতাব (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের কে এস এম সায়েম (মাইক্রোবায়োলজী) এবং ২০১৮-১৯ বর্ষের অর্নব সরকার (সমাজকর্ম)।

২০ হাজার টাকা করে অর্থদ- করা হয়েছে- ২০১৪-১৫ বর্ষের মুহাইমিনুল ইসলাম নুহাশ (ফার্মেসি), মাহবুবুর রহমান চৌধুরী (ব্যবসায় প্রশাসন), ২০১৫-১৬ বর্ষের জাহিদ হাসান শুভ (ইএসডিএম), ২০১৭-১৮ বর্ষ মাস্টাসের শিক্ষার্থী হাসানুজ্জামান বিপ্লব (ইএসডিএম), শাফকাত আবির (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের আতাউল করিম রনি (কৃষি) ও ২০১৭-১৮ বর্ষের আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)।

৫ হাজার টাকা করে অর্থদ-াদেশ প্রাপ্তরা হলেন- ২০১৬-১৭ বর্ষের আবদুল রহমান শিহাব (মাইক্রোবায়োলজী), আল আমিন (কৃষি), আক্তারুজ্জামান জিসান (বিএলডব্লিউএস), ২০১৫-১৬ বর্ষের কাজী মাহমুদুর রহমান রাহিম (মাইক্রোবায়োলজী), জুবায়ের আহমেদ জনি (বিজিই), কামরুল হাসান (এফটিএনএস), আরফানুল হক (সিএসটিই), ২০১৮-১৯ বর্ষের আবদুল্লাহ আল মাহদি (কৃষি), ২০১৮-১৯ বর্ষের শাকিল মোস্তফা মানিক (অর্থনীতি), ২০১৭-১৮ বর্ষের এহতেশামুল হক শুভ (টিএইচএম), ইয়াছিন আরাফাত (বিএলডব্লিউএস), ২০১৮-১৯ বর্ষের আলি (ইংরেজি)।

জানা যায়, শাখা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাকিব মোশাররফ ধ্রুব এই দুই গ্রুপের চালানো দুই দিনের তা-বে একজন হল প্রভোস্টসহ ১০ শিক্ষার্থী আহত হয়। সালাম হলের প্রায় অর্ধলাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ