Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

অনবরত রকেট ঝড়ে ইসরাইলে ক্ষণে ক্ষণে সাইরেন বেজে উঠছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ১২:৩০ পিএম

ফিলিস্তিনের ইসলামিক জিহাদের শীর্ষ এক কমান্ডার নিহত হওয়ার পর ইসরাইলে হামলা চালিয়েছে ইসলামিক যোদ্ধারা। মঙ্গলবার গাজা থেকে এখন পর্যন্ত ১৬০টি রকেট ছোড়া হয়েছে বলে ইসরাইলি গণমাধ্যমগুলো দাবি করেছে।

অন্যদিকে ফিলিস্তিনী সশস্ত্র প্রতিরোধ সংগঠনগুলোর জোট আল কুদুস বিগ্রেডের কমান্ডার হত্যার বদলা নেয়া এখনো শুরু হয়নি বলে হুশিয়ারি দিয়েছে। খবর টাইমস অব ইসরাইলের।

মঙ্গলবার ভোরে ফিলিস্তিনের গাজা ভূখন্ডে ইসরাইলের হামলায় ইরান সমর্থিত ফিলিস্তিনি গোষ্ঠী ইসলামিক জিহাদের শীর্ষ কমান্ডার বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন।
এদিন ভোরে গাজা নগরীর শেজাইয়া এলাকায় আত্তার বাড়িতে হামলা হয়। ইসরাইলি বাহিনীর ছোড়া বোমা বাড়িটির ছাদ ফুঁড়ে ভেতরে ঢুকে বিস্ফোরণ ঘটায়।
সীমান্তের অপর পাশে ইসরাইলে ধারাবাহিক হামলার জন্য দায়ী এবং তিনি আরও হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি ইহুদিবাদি দেশটির।

বোমা হামলার জবাবে ইসলামি জিহাদ আজ সকাল থেকে এ পর্যন্ত ইসরাইলে ৮০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম মাত্র ২০টি ক্ষেপণাস্ত্র শনাক্ত করতে সক্ষম হয়েছে।

ইসলামি জিহাদের হামলায় বেশ কয়েক জন ইহুদিবাদি আহত হয়েছে বলে ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে।

এতে বলা হয়, তেল আবিব, আসকালান ও সিদরুতসহ বেশ কয়েকটি ইহুদি উপশহরে ক্ষণে ক্ষণে সাইরেন বেজে উঠছে। আশ্রয়কেন্দ্রগুলোতে ভীড় জমেছে। দখলদার দেশটির পুলিশ জানিয়েছে, পূর্ব সতর্কতা হিসেবে তারা গাজা প্রান্তের কিছু সড়ক বন্ধ করে দিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন